অফবিটখবরলাইফস্টাইল

পরিষ্কার হবে নতুনের মতন! গ্যাস বার্নার পরিষ্কার করতে জেনে নিন এই ৪ পদ্ধতি

প্রতিটি ঘরের গৃহিণীরাই রান্নার পর গ্যাস ওভেন পরিষ্কার (Gas Oven Cleaning) করেন। অনেকের গ্যাস ওভেন এতটাই ময়লা হয়ে যায় যে, তুলতে তুলতে অনেক সময় লাগে। আবার অনেকের গ্যাসের বার্নার দীর্ঘদিন পরিষ্কার করা হয়না, তার ফলে জং এবং নোংরা জমে বার্নারের এমন পরিস্থিতি হয়ে যায় যে পরিষ্কার করা কঠিন হয়ে পড়ে। তবে চিন্তা নেই, আজ আমি আপনাদের এমন কিছু উপায় বলব, যা দিয়ে সহজেই পরিষ্কার করে নিতে পারবেন গ্যাসের বার্নার ।

4 easy way that how to clean gas burner at home

গ্যাস ওভেন পরিষ্কারের চারটি উপায় (4 way to Clean Gas Oven)

তেঁতুল (Tamarind)

4 easy way that how to clean gas burner at home (termarind)

তেঁতুলের সাহায্যে খুব সহজেই পরিষ্কার করা যায় গ্যাসের বার্নার। প্রথমে গরম জলে কিছুটা তেঁতুল গুলে নিন, এরপর ওই জলে গ্যাসের বার্নার গুলো চুবিয়ে দিন। তারপর ব্রাশের সাহায্যে ঘষে ঘষে তুললেই সমস্ত ময়লা উঠে একেবারে নতুনের মতো চকচক করবে। একেবারে মনে হবে নতুন কিনেছেন।

ইনো (Eno)

4 easy way that how to clean gas burner at home (eno)

ইনো যেমন আমাদের পেট পরিষ্কার করতে সাহায্য করে, তেমনই ইনোর সাহায্যে খুব সহজেই পরিষ্কার করা যায় গ্যাসের বার্নার। প্রথমে গরম জলে ইনো আর ডিটারজেন্ট মেশান। তারপর ভালো করে সেটাকে গুলে নিন। এরপর এরমধ্যে গ্যাসের বার্নার গুলো ভিজিয়ে দিন। এরপর লেবুর খোসা আর নুন দিয়ে ঘষলেই উঠে যাবে সমস্ত ময়লা। একেবারে চকচক করবে নতুনের মত।

লেবু (Lemon)

4 easy way that how to clean gas burner at home (lemon)

লেবুর সাহায্যে খুব সহজেই পরিষ্কার করা যায় গ্যাসের বার্নার। প্রথমে গরম জলে কয়েক ফোঁটা লেবু এবং বেকিং সোডা মেশান। এর মধ্যে কয়েক ঘণ্টা গ্যাসের বার্নার ভিজিয়ে রাখুন। এরপর ব্রাশের মধ্যে ডিটারজেন্ট মেশান। ওই ডিটারজেন্ট মেশানো ব্রাশ দিয়ে বার্নারের উপর ঘষুন। তারপর জল দিয়ে ধুয়ে নিন। দেখবেন একেবারে নতুনের মত চকচক করছে।

হারপিক (Harpic)

4 easy way that how to clean gas burner at home (harpic)

বাথরুম পরিষ্কার করার হারপিকের সাহায্যে খুব সহজেই পরিষ্কার করা যায় গ্যাসের বার্নার। প্রথমে বার্নারের উপর একটু হারপিক দিন, তারপর ব্রাশ দিয়ে ঘষুন। এরপর ধুয়ে নিন, ধুয়ে নিলেই একেবারে নতুনের মত চকচকে করবে।

1Minutenewz Google News Subscribe
Back to top button