সব জল্পনা কল্পনাকে ছাপিয়ে এক অন্যরকম শেষ উপহার দিল ‘ধূলোকনা’! শেষ পর্ব দেখে ক্ষিপ্ত অনুরাগীরা

স্টার জলসার (Star Jalsha) একটি জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘ধূলোকনা’ (Dhulokona)। গতকাল ধারাবাহিকটি শেষ হয়ে গিয়েছে। ধারাবাহিক জুড়ে লালন ও ফুলঝুরির এক দীর্ঘ যাত্রা শেষ হল।

Nandini

netizens angry on dhulokona last episode

স্টার জলসার (Star Jalsha) একটি জনপ্রিয় ধারাবাহিক ছিল ‘ধূলোকনা’ (Dhulokona)। গতকাল ধারাবাহিকটি শেষ হয়ে গিয়েছে। ধারাবাহিক জুড়ে লালন ও ফুলঝুরির এক দীর্ঘ যাত্রা শেষ হল। শুরু থেকেই ধারাবাহিকটির টিআরপি বেশ ভালো ছিল। কয়েকবার বেঙ্গল টপারের তকমাও পেয়েছে। তবে এই সিরিয়ালের গল্পে কেবল ছিল বিয়ের ধুম। শুরু থেকে শেষ পর্যন্ত বিয়ের মধ্যেই প্রায় কেটে গেছে সিরিয়ালটি।

তবে লালন ফুলঝুরির জুটিকে দর্শক বেশ পছন্দই করতেন। ধূলোকনার অনুরাগীরা কষ্ট পেয়েছেন ধারাবাহিকটি এত তাড়াতাড়ি শেষ করে দেওয়ার জন্য। বর্তমানে অনেক ধারাবাহিক খুব দ্রুত বন্ধ হতে দেখা গেছে। তবে তাদের বেশিরভাগেরই কারণ ছিল টিআরপি না পাওয়া। সেদিক থেকে দেখতে গেলে ধূলোকনা অনেক ভালো স্থানে ছিল। তবুও কেন বন্ধ করা হল এই সিরিয়াল? এই নিয়ে প্রশ্ন উঠলে গল্পের লেখিকা জানিয়েছিলেন, দর্শকের জন্যই বন্ধ করা হচ্ছে।

dhulokona serial

শেষ অবধি ধারাবাহিকে ছিল এক দোটানার গল্প। লালনকে মারার চেষ্টা করার পর লালন স্মৃতিশক্তি হারিয়ে ফেলেছিল। ফুলঝুরি মুছে গিয়েছিল লালনের স্মৃতি থেকে। আর সেই জায়গাটা দখল করে নেয় তিতির। লালনের স্মৃতি ফিরে আসলেও ফুলঝুরির প্রতি লালনের ভালোবাসা ফিরে আসেনি। বরং লালন মজেছিল তিতিরে।

তিতিরকে বিয়ে করবে বলে ফুলঝুরিকে ডিভোর্স দিতেও দুবার ভাবেনি সে। নির্লজ্জের মত তিতিরের কাছে ছুটে গেছে। এদিকে গানের দুনিয়াতেও দুইজনের প্রতিপক্ষ হয়ে ওঠে লালন ফুলঝুরি। কিন্তু ফুলঝুরি হঠাৎ করেই অসুস্থ হয়ে পরে। ওদিকে লালন তিতিরের সাথে নিজের বিয়ের আয়োজনে মত্ত। ফুলঝুরির অসুস্থতার কারণ প্রথমে ফুলঝুরির মাতৃত্বের খবর হতে পারে দেখালেও পরে জানা যায় তার টিউমার হয়েছে।

dhulokona last episode

ফুলঝুরির এই খবর শুনে অনুরাগীরা ধরেই নিয়েছিলেন হয়তো খড়কুটোর গুনগুনের মত ফুলঝুড়িকেও ধারাবাহিকে মৃত দেখানো হবে শেষে। অন্যদিকে লালনের এমন এক চরিত্র প্রকাশে ধারাবাহিকটি চরম ট্রোলের শিকার হয়েছিল। সব মিলিয়ে বিগত কয়েকদিন যাবৎ অনুরাগীদের মনে অনেক প্রশ্ন ও ক্ষোভ জমা হয়েছিল। তবে লেখিকা কি চান তা বোঝা বেশ কঠিন।

লালনের পাল্টি মারার সাথে সাথে ধারাবাহিকে আবার ফিরিয়ে আনা হয়েছিল অঙ্কুরকে। যে ফুলঝুড়িকে ভীষণ ভালোবাসে। সবাই চেয়েওছিলেন অঙ্কুরের সাথেই যেন ফুলঝুরির মিল দিয়ে দেওয়া হয়। কিন্তু শেষমেশ গল্প একেবারেই ঘুরে গেল। লেখিকা সকলের প্রত্যাশার বাইরে গিয়ে এক অন্যরকম শেষ উপহার দিলেন দর্শকদের। ফুলঝুরির অসুস্থতার কথা শুনে লালনের মতি ফেরে আর সে ফিরে আসে ফুলঝুরির কাছে। তাদের মিল দিয়েই ‘লালফুল’কে একসাথে দেখিয়ে শেষ হয় ধারাবাহিকটি।

× close ad