জমে যাবে রবিবারের আহার, যখন পাতে পড়বে রুই মাছ আর পিঁয়াজকলির সুস্বাদু এই রান্না! রইল রেসিপি

আজ এসে গেছি আপনাদের সাথে আবারও এক নতুন ধরণের রান্নার রেসিপি নিয়ে। আজ রবিবার। আর রবিবারে তো প্রায় সব বাড়িতেই মাছ, মাংস ইত্যাদি রান্না হয়ে

Nandini

rui macher bati chocchori recipe

আজ এসে গেছি আপনাদের সাথে আবারও এক নতুন ধরণের রান্নার রেসিপি নিয়ে। আজ রবিবার। আর রবিবারে তো প্রায় সব বাড়িতেই মাছ, মাংস ইত্যাদি রান্না হয়ে থাকে। আজ আপনাদের জন্য এনেছি রুই মাছের একটি রেসিপি। মাছ একই রকম ভাবে ঝোল বা ঝাল রান্না না করে আজ তাতে দিন একটু নতুনত্বের ছোঁয়া। বানিয়ে ফেলুন বাতি চচ্চড়ি। তো রইল আজকের রান্নার রেসিপি। রুই মাছের বাটি চচ্চড়ি রেসিপি (Rui Macher Bati Chocchori recipe)।

macher bati chocchori

রুই মাছের বাটি চচ্চড়ি রেসিপি উপকরণ (Rui Macher Bati Chocchori recipe Ingredients)

১. রুই মাছ
২. পিঁয়াজ কুচি, কাঁচালঙ্কা কুচি
৩. পিঁয়াজ কলি
৪. টম্যাটো কুচি
৫. রসুন, কালোজিরে
৬. ধনেপাতা
৭. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো, ধনে গুঁড়ো
৮. স্বাদমত নুন, রান্নার জন্য তেল

রুই মাছের বাটি চচ্চড়ি রেসিপি প্রণালী (Rui Macher Bati Chocchori recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে মাছ এর পিস্ গুলো ভালো করে জলে ধুয়ে নিন। সবজি, পিঁয়াজ ছোট করে কেটে নিন। রসুনের কোয়া গুলো থেঁতো করে নিলে ভালো হবে।

স্টেপ ২ – এবার একটা বাটিতে মাছ গুলো, পিঁয়াজ কুচি, কাঁচালঙ্কা কুচি, পিঁয়াজ কলি কুচি, টম্যাটো কুচি, ধনেপাতা কুচি, রসুন কুচি, কালোজিরে দিন।

rui macher bati chocchori

স্টেপ ৩ – এরপর একে একে নুন, হলুদ, লঙ্কা গুঁড়ো, খুব অল্প জিরে গুঁড়ো ও ধনে গুঁড়ো আর সর্ষের তেল সব দিয়ে ভালো করে হাতে করে মিশিয়ে দিন।

স্টেপ ৪ – এবার কম আঁচে কড়াই বসিয়ে সবটা কড়াইতে দিয়ে দিন। আর অল্প জল যোগ করে দিন। তারপর ঢাকা দিয়ে ৭-১০ মিনিট রান্না করুন। মাঝে মাঝে ঢাকা খুলে নাড়াচাড়া করে দেবেন যাতে কড়াইতে লেগে না যায়। প্রায় জল শুকনো করে উপর থেকে ধনেপাতা সামান্য কুচি করে ছড়িয়ে দিয়ে নামিয়ে নিন। আর গরম গরম পরিবেশন করুন।

× close ad