মিক্স সবজি দিয়েই ননভেজের টেস্ট! রইল টেস্টি মাঞ্চুরিয়ান বল তৈরীর রেসিপি

আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটা সহজ রেসিপি। সব্জি দিয়ে এই রান্না একবার ট্রাই করে দেখুন। ছোট থেকে বড় সকলেই খাবেন চেটেপুটে। মাঞ্চুরিয়ান এর রেসিপি

Nandini

mix veg manchurian recipe

আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটা সহজ রেসিপি। সব্জি দিয়ে এই রান্না একবার ট্রাই করে দেখুন। ছোট থেকে বড় সকলেই খাবেন চেটেপুটে। মাঞ্চুরিয়ান এর রেসিপি শেয়ার করতে এসেছি আপনাদের সাথে। এর আগে আপনাদের সাথে বাঁধাকপির মাঞ্চুরিয়ান শেয়ার করেছিলাম। তবে আজ শুধু বাঁধাকপি নয় সাথে আরও কিছু সব্জির মিশ্রণ থাকবে। আজ শেয়ার করতে চলেছি ভেজ মাঞ্চুরিয়ান রেসিপি (Veg Manchurian Recipe)।

manchurian recipe

ভেজ মাঞ্চুরিয়ান রেসিপি উপকরণ (Veg Manchurian Recipe Ingredients)

১. বাঁধাকপি
২. গাজর, ক্যাপসিকাম
৩. পিঁয়াজ কলি
৪. পিঁয়াজ
৫. আদা, রসুন
৬. রেড চিলি সস, ময়দা, কর্নফ্লাওয়ার
৭. ভিনিগার,সোয়া সস, টম্যাটো সস
৮. স্বাদমত নুন, চিনি, হলুদ গুঁড়ো, তেল

ভেজ মাঞ্চুরিয়ান রেসিপি উপকরণ (Veg Manchurian Recipe Ingredients)

স্টেপ ১ – প্রথমে একটা পাত্রে বাঁধাকপি, গাজর, পিঁয়াজকলি, পিঁয়াজ কুচি, আদা, রসুন কুচি অল্প নুন, ও ১ চামচ টম্যাটো সস দিয়ে আগে ভালো করে মিক্স করে নিন। তারপর ময়দা ও কর্নফ্লাওয়ার দিয়ে মেখে মাঞ্চুরিয়ান বল তৈরী করে নিন।

স্টেপ ২ – কড়াইতে তেল গরম করুন। তাতে বল গুলো লাল করে ভেজে তুলে নিন। এবার একটা পাত্রে এক চামচ ভিনিগার, এক চামচ সোয়া সস, ২ চামচ চিলি সস, ২ চামচ টম্যাটো সস ও কিছুটা জল দিয়ে গোলে রাখুন।

chinese recipe

স্টেপ ৩ – কড়াইতে তেল গরম করে তাতে রসুন কুচি দিন অল্প ভেজে আবার পিঁয়াজ কুচি দিন। কিছুক্ষন ভেজে নিয়ে পিঁয়াজকলি দিন এবার তাতে নুন, অল্প চিনি, লঙ্কা গুঁড়ো দিয়ে সবটা ভাজতে থাকুন।

স্টেপ ৪ – এবার ভাজা হয়ে গেলে কড়াইতে সস ও ভিনিগারের গুলে রাখা মিশ্রণটা দিন। তারপর কিছুক্ষন ফুটতে দিন। একে একে ভেজে রাখা মাঞ্চুরিয়ান বলগুলি কড়াইতে দিয়ে দিন। তারপর একটা ছোট বাটিতে অল্প কর্নফ্লাওয়ার জলে গুলে দিয়ে দিন। অল্প আঁচে ঢাকা দিয়ে কিছুক্ষন রান্না করুন। তারপর নামিয়ে পরিবেশন করুন।

× close ad