টিআরপির দৌড়ে কোন ‘নন ফিকশন’ শো জয়ী? রইল তালিকা

সারাদিনের কর্মব্যস্ততার ভিড়ে বাড়ি এসে একটু শান্তি মেলে। পাশাপাশি শান্তি দেয় টিভির বিনোদন মূলক চ্যানেলে সম্প্রচারিত হওয়া অনুষ্ঠান গুলোও। সবসময় তো আর ভালো লাগেনা ধারাবাহিক

Saranna

10th march bengali non fiction show trp list

সারাদিনের কর্মব্যস্ততার ভিড়ে বাড়ি এসে একটু শান্তি মেলে। পাশাপাশি শান্তি দেয় টিভির বিনোদন মূলক চ্যানেলে সম্প্রচারিত হওয়া অনুষ্ঠান গুলোও। সবসময় তো আর ভালো লাগেনা ধারাবাহিক দেখতে , সবসময় ভালো লাগেনা কূটকাচালী, পরকীয়া। তাই তো চ্যানেল নির্মাতারা মানুষকে আরও শান্তি দিতে নিয়ে এসেছে অনেক নন ফিকশন শো (Non-Fiction Show)। যা দেখে দর্শকদের একঘেয়েমি দূর হয়। কিন্তু আমরা অনেকেই ধারাবাহিকের টিআরপি নিয়ে মাথা ঘামায়।

এইসব ননফিকশন শোয়ের টিআরপি নিয়ে সেভাবে উত্তেজনা দেখা যায়না। আজ জেনে নেওয়া যাক, টিআরপি তালিকায় কোন শো কতটা এগিয়ে। দর্শকদের কাছে কোন শো কতটা জনপ্রিয়। প্রত্যেকটি চ্যানেলেই এরকম অনেক শো রয়েছে। এই যেমন জি বাংলায় প্রত্যেকদিন দেখা যায়, নতুন একটি শো, ‘ঘরে ঘরে জি বাংলা’। এই শোয়ের সঞ্চালিকা জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য। স্বয়ং জি বাংলার সেট পৌঁছে যাবে সকলের বাড়িতে।

bengali non fiction show trp of 10th march

সকলের বাড়িতে গিয়ে তাদের জীবনের স্ট্রাগল তুলে ধরবে টিভির পর্দায়। সাথে গল্প, আড্ডা আর খেলা। এই শো দেখা যায় বিকাল ৪ টেয়। সবেমাত্র শুরু হওয়া শো মোটামুটি সকল দর্শকদের বেশ পছন্দের। অন্যদিকে আরও একটি শো দেখা যায় , সেটি হল ‘দিদি নাম্বার ওয়ান’। এই শোয়ের সঞ্চালিকা অভিনেত্রী রচনা ব্যানার্জী। প্রত্যেকদিন, বিকেল ৫টা থেকে ৬ টা এক ঘন্টার শো দেখা যায় টিভির পর্দায়। সমাজের নিম্নবিত্ত থেকে উচ্চবিত্ত সকলকেই এক ছাদের তলায় নিয়ে আসে এই শো।

তারা তাদের জীবনের ভয়ংকর অতীতের কথা বলে। এছাড়াও প্রত্যেক রবিবার ৮:৩০ থেকে হয় রবিবার স্পেশাল ধামাকা। এখানে কিছু স্পেশাল থাকে , যা দর্শকদের বেশ মনোরঞ্জিত করে। এছাড়াও দেখা যায় নাচের রিয়েলিটি শো ‘ডান্স বাংলা ডান্স’। সবেমাত্র শুরু হয়েছে এই শো। এই শোয়ে আবার ফিরে এসেছে মিঠুন চক্রবর্তী। সবসময় জমজমাট হয়ে আছে এই মঞ্চ। শনি ও রবি সপ্তাহে দুদিন দেখা যায় এই শো। জি এর প্রতিপক্ষ স্টার জলসাতেও দেখা যায় একটি ননফিকশন শো। যার নাম ‘সুপার সিঙ্গার সিজন ৪’।

bengali non fiction show trp list

১৫ বছর বা তার ঊর্ধ্বে যে কোনও প্রতিযোগী এই শোয়ে অংশগ্রহণ করতে পারবে। এই শোয়ের বিচারকের আসনে রয়েছেন, শান (Shaan), রূপম ইসলাম (Rupam Islam) ও মোনালি ঠাকুর (Monali Thakur)। আর সঞ্চালক যীশু সেনগুপ্ত। উপরিউক্ত যে চারটি শোয়ের কথা বলা হল, এই সপ্তাহের টিআরপি তালিকায় সবাইকে ছাপিয়ে গেছে জি বাংলার জনপ্রিয় ননফিকশন শো ডান্স বাংলা ডান্স (Dance Bangla Dance)। যার প্রাপ্ত নম্বর ৭.৫। এরপর রয়েছে দিদি নাম্বার ওয়ান (Didi No.1) সানডে ধামাকা, যার প্রাপ্ত নম্বর ৫.৮। এরপরই রয়েছে স্টার জলসার শো ‘সুপার সিঙ্গার সিজন ৪’ (Super Singer Season 4) যার প্রাপ্ত নম্বর ৩.৫। আর সবশেষে রয়েছে ‘ঘরে ঘরে জি বাংলা’ (Ghore Ghore Zee Bangla), যার প্রাপ্ত নম্বর ১.৩।

× close ad