জাতি-ধর্ম নির্বিশেষে প্রভু সবার! স্বয়ং মা কালীর উপস্থিতিতে ‘রামপ্রসাদ’ মেটালো অস্পৃশ্যতা

স্টার জলসার সদ্য শুরু হওয়া একটি ধারাবাহিক দর্শকের মনে বিশেষ জায়গা গড়ে নিয়েছে। খুব বেশিদিন হয়নি ধারাবাহিকটি শুরু হয়েছে, আর তার মধ্যেই প্রায় সকলেই খুব

Nandini

ramprasad transcends serial religion and gives lessons in humanity

স্টার জলসার সদ্য শুরু হওয়া একটি ধারাবাহিক দর্শকের মনে বিশেষ জায়গা গড়ে নিয়েছে। খুব বেশিদিন হয়নি ধারাবাহিকটি শুরু হয়েছে, আর তার মধ্যেই প্রায় সকলেই খুব প্রিয় হয়ে উঠেছেন দর্শকের। ‘রামপ্রসাদ’, যার প্রোমো প্রকাশ পাওয়ার পর থেকেই দর্শক অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন কবে ধারাবাহিকটি পর্দায় সম্প্রচার হবে। এই ধারাবাহিকে দর্শকদের প্রিয় এক অভিনেতা সব্যসাচী চৌধুরী নাম ভূমিকায় অভিনয় করছেন।

তার এই আগে বামাক্ষ্যাপার চরিত্রে দর্শক দেখেন। সেখানেও নিজের অসাধারণ অভিনয় দিয়ে দর্শকের মনে নিজের আলাদা জায়গা তৈরী করে নেনে অভিনেতা। নিজের জীবনের এক কঠিন সময়কে উপেক্ষা করেই রামপ্রসাদের মতন এমন এক চরিত্রে আবার ধরা দিলেন সাবব্যসাচী। এই ধরণের চরিত্র যেন তার জন্যই তৈরী। তিনি ছাড়া এই সমস্ত চরিত্র যেন প্রাণই পাবেন।

netizen praised payel de for her get up in ramprasad serial

রামপ্রসাদ, এমন এক ব্যক্তিত্ব যিনি প্রথম রচনা করেছিলেন শ্যামাসংগীত। সেই সময় মা কালীকে সকলে ভয়ের চোখেই দেখতেন। তিনি গৃহ দেবী হতে পারেন একথা তখন তাদের কাছে ছিল কল্পনার অতীত। সম্প্রতি ধারাবাহিকে, মা স্ব-শরীরে তার অন্যান্য রূপেদের সহিত রামপ্রসাদের গৃহে বিরাজ করছেন। মাকে চিনতে না পারলেও মায়ের কথার বেশ বাধ্য রামপ্রসাদ।

মা নিজেও চান রামপ্রসাদের সংসার জীবন শুরু করাতে। রামপ্রসাদ ও দেবী সর্বানী এক ঘটনাচক্রে পরে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন কিন্তু তারা সেই অর্থে সংসার শুরু করেননি এখনও। সম্প্রতি, রথযাত্রায় এক বিশেষ বার্তা দেওয়া হয়েছে এই ধারাবাহিকের মাধ্যমে। আধ্যাত্মিক গল্প হলেও ভগবান যে কখনও মানুষের মাঝে ভেদাভেদ করেননি বা করেননা তা বারবার বহু এই ধরণের ধারাবাহিকের মাধ্যমে তুলে ধরা হয়েছে জনগণের মাঝে।

ramprasad serial gives lessons in humanity over religion

এবারেও তার অন্যথা হলনা। রামপ্রসাদ রথযাত্রায় বিশেষ বার্তা দিল ধারাবাহিক। রথের রশিতে টান দিলেও রথ যখন একচুলও নড়লোনা তখন সকলে ভাবছে কি করা যায়। তখনই রামপ্রাসাদকে উপায় বাতলে দিলেন স্বয়ং মা কালী। তিনি বললেন এখানে নিশ্চই এমন কেউ আছে যে রথের দঁড়ি ধরেনি। তাই রথ এগোচ্ছেনা। রামপ্রসাদ যখন একপাশে দাঁড়িয়ে থাকা এক বাদ্যকরকে ডেকে রথের দঁড়ি ধরায়, তারপর অনেক তর্ক বিতর্কের পর রথ গড়াতে শুরু করে। আর এর থেকেই বোঝা যায় প্রভু সবার। কারুর একার নয়।

× close ad