নকল হইতে সাবধান! বাংলায় সুপারহিট হলেও হিন্দিতে মুখ থুবড়ে পড়েছে এই ৪ বাংলা সিরিয়াল

‘রিমেক’ (Remake) এই ব্যাপারটা অনেক দিন ধরেই চলে আসছে। সিরিয়াল থেকে সিনেমা সবকিছুরই রিমেক দেখা যায়। কিন্তু রিমেক হলেই কি সেগুলো সফল হয়? অনেক ক্ষেত্রে

Saranna

these 4 bengali serial get flooped in hindi remake

‘রিমেক’ (Remake) এই ব্যাপারটা অনেক দিন ধরেই চলে আসছে। সিরিয়াল থেকে সিনেমা সবকিছুরই রিমেক দেখা যায়। কিন্তু রিমেক হলেই কি সেগুলো সফল হয়? অনেক ক্ষেত্রে কিন্তু তা হয় না। রিমেক হওয়া মানেই যে সফল হবে তা কিন্তু নয়। এমন অনেক বাংলা ধারাবাহিক (Bengali Serial) আছে, যারা বাংলায় সুপারহিট, কিন্তু হিন্দি (Hindi Serial) ভাষায় রিমেক হয়ে সুপার ফ্লপ খেয়েছে। আজ দেখে নেওয়া যাক সেই সমস্ত ধারাবাহিক এর তালিকা।

bengali superhit serial mithai get flooped in hindi remake as mithai

মিঠাই (Mithai) : এই ধারাবাহিকটি জি বাংলার পর্দা থেকে সবেমাত্রই বিদায় নিয়েছে। বিদায় নিলেও এখনও এর রেষ রয়ে গেছে চারিদিকে। তবে মিঠাই এর যে শুধু হিন্দিতে রিমেক হয়েছে তা নয়, তামিল, ওড়িয়া সবেতেই রিমেক হয়েছে। কিন্তু বাংলার মত অতটা সফল হয়নি। আর মিঠাইয়ের হিন্দি রিমেক বাংলা ধারাবাহিকটি চলাকালীন শুরু হয় আবার ‘মিঠাই’ (Mithai) চলাকালীনই সেই রিমেক ধারাবাহিক বন্ধ হয়ে যায়। 

bengali superhit serial ke apon ke por get flooped in hindi remake as sath nibhana sathiya

কে আপন কে পর (Ke Apon Ke Por) : ২০১৬ সালে স্টার জলসার পর্দায় সম্প্রচারিত হওয়া একটি ধারাবাহিক হল ‘কে আপন কে পর’। ধারাবাহিকটি কিন্তু বেশ জনপ্রিয় হয়েছিল দর্শকমহলে। আর এই জনপ্রিয়তার কারণেই এক নয়, দুই নয় একেবারে চার চারটে বছর টিভির পর্দায় সম্প্রচারিত হয়েছে। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পল্লবী শর্মা এবং বিশ্বজিৎ ঘোষ। বাংলায় জনপ্রিয়তার জন্য হিন্দিতেও রিমেক হয় ৷ ‘সাথ নিভানা সাথিয়া’ (Sath Nibhana Sathiya) নামে। প্রথম সিজনের পর আনা হয়েছিল দ্বিতীয় সিজন ‘সাথ নিভানা সাথিয়া ২’। কিন্তু তাও সফল হয়নি। 

bengali superhit serial mohor get flooped in hindi remake as saurya aur anokhi ki kahani

মোহর (Mohor) : স্টার জলসার আরও একটি জনপ্রিয় ধারাবাহিক হল মোহর। যা শুরু হয়েছিল ২০১৯ এ আর শেষ হয়েছিল ২০২২ এ। বুঝতে পারছেন প্রায় তিন বছর টিভির পর্দায় বিরাজ করেছে। এহেন জনপ্রিয় ধারাবাহিক হিন্দি তে রিমেক হয় ‘শৌর্য অর অনোখী কী কাহানি’ (Sourya aur Anokhi Ki Kahani) নামে। বাংলাতে জনপ্রিয় হলেও হিন্দিতে সফল হতে পারেনি। 

আরও পড়ুনঃ ‘রোহিনী’ মানেই সুন্দরী সতীন! একই নামে বাংলা সিরিয়াল দাপিয়ে বেড়াচ্ছে এই ৪ খলনায়িকা

bengali superhit serial potol kumar gaanwala get flooped in hindi remake as kulfi kumar bajewala

পটল কুমার গানওয়ালা (Potol Kumar Gaanwala) : অনেকেরই পছন্দের একটি ধারাবাহিক ছিল পটল কুমার গানওয়ালা। ধারাবাহিকটি ২০১৫ সালে শুরু হয়, শেষ হয় ২০১৭ সালে। এখানে অভিনয় করেছেন হিয়া দে এবং জনপ্রিয় অভিনেতা সাহেব চট্টোপাধ্যায়। বাংলাতে ছোট্ট মিষ্টি পটল মন কেড়ে নিলেও, মন কেড়ে নিতে পারেনি ‘কুলফি’। হিন্দিতে এই ধারাবাহিকের নাম ছিল, ‘কুলফি কুমার বাজেওয়ালা’ (Kulfi Kumar Bajewala) 

× close ad