এক রান্নাতেই খাওয়া হয়ে যাবে একথালা ভাত, রইল ডিমের অভিনব সুস্বাদু রেসিপি

আজ আপনাদের জন্য নিয়ে এসেছি ডিমের ভিন্ন ধরণের একটা রেসিপি। একরকম রান্নায় মুখের রুচি হারিয়ে যায়। তাই আজ অন্যরকম স্বাদে খাবার করে তুলুন এর সুস্বাদু।

Nandini

tasty dimer poch curry recipe

আজ আপনাদের জন্য নিয়ে এসেছি ডিমের ভিন্ন ধরণের একটা রেসিপি। একরকম রান্নায় মুখের রুচি হারিয়ে যায়। তাই আজ অন্যরকম স্বাদে খাবার করে তুলুন এর সুস্বাদু। এইভাবে ডিমের ঝোল রান্না করলে বাচ্চা থেকে বয়স্ক সকলেই আঙ্গুল চেটে খাবে। থাকবেনা কারুর বায়না। তো আসুন দেখে নেওয়া যাক আজকের ডিমের পোচ কারি রেসিপি (Dimer Poch Curry Recipe)

egg aloo curry

ডিমের পোচ কারি রেসিপি উপকরণ (Dimer Poch Curry Recipe Ingredients)

১. ডিম
২. পিঁয়াজ, আদা, রসুন, কাঁচালঙ্কা
৩. টম্যাটো কুচি
৪. হলুদ গুঁড়ো, জিরে গুঁড়ো, লঙ্কা গুঁড়ো
৫. গরম মশলা গুঁড়ো
৬. স্বাদমত নুন, সামান্য চিনি, রান্নার জন্য তেল

ডিমের পোচ কারি রেসিপি প্রণালী (Dimer Poch Curry Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে একটা মিক্সিতে পিঁয়াজ, রসুন, আদা ও কাঁচালঙ্কা ভালো করে পেস্ট করে নিন। কাঁচালঙ্কাটা নিজেরা কতটা ঝাল খেতে পছন্দ করবেন সেই মত বুঝে ব্যবহার করবেন।

dimer poch curry

স্টেপ ২ – আঁচে কড়াই বসান, তাতে তেল দিন। তারপর তেল গরম হলে তাতে পেস্ট করা আদা, পিঁয়াজ, রসুন, কাঁচালঙ্কা দিন ভালো করে কিছুক্ষন ভেজে নিন।

dimer poch curry recipe

স্টেপ ৩ – তারপর টম্যাটো কুচি দিন। বেশ কিছুক্ষন ভালো করে ভেজে নিয়ে একে একে নুন, হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো সার সামান্য চিনি দিয়ে মশলা ভালো করে কষিয়ে নিন। মশলা থেকে যখন তেল ছাড়তে শুরু করবে তখন অল্প পরিমানে জল যোগ করতে হবে।

স্টেপ ৪ – এবার ডিম গুলি খুব সাবধানে ভেঙে কারিতে দিয়ে দিতে হবে আর ঢাকা দিয়ে কম আঁচে রান্না করতে হবে। ৫-৭ মিনিট মত রান্না করতে হবে। তারপর ঢাকা খুলে গরম মশলা গুঁড়ো ছড়িয়ে দেবেন। যদি ধনেপাতা থাকে তাহলে কুচিয়ে দিয়ে দিতে পারেন। আর যদি না থাকে নাও দিতে পারেন। এবার নামিয়ে পরিবেশন করে দিন।

× close ad