৯৯ বছরের পুজোয় মল্লিক বাড়িতে ঘটে গেল অঘটন, ভেঙে পড়েছেন অভিনেতা সহ গোটা পরিবার!

Mallick House Durga Puja 2023 : পুজো দোড়গোড়ায় এসে কড়া নাড়ছে, কারোর বাড়িতে পুজো আবার কারও প্যান্ডেলে পুজো। সবাই এখন সেই পুজোর প্রস্তুতি নিতেই ব্যস্ত।

Saranna

mallick house faceses a incident in durga puja 2023

Mallick House Durga Puja 2023 : পুজো দোড়গোড়ায় এসে কড়া নাড়ছে, কারোর বাড়িতে পুজো আবার কারও প্যান্ডেলে পুজো। সবাই এখন সেই পুজোর প্রস্তুতি নিতেই ব্যস্ত। এই সাজো সাজো রবের মধ্যে যদি কারোর বাড়িতে ঘটে যায় অঘটন তাহলে কেমন হয় বলুন তো? এই পুজোর মধ্যেই মল্লিক বাড়িতে ঘটে গেল অঘটন। এরকম অঘটন মল্লিক বাড়িতে (Mallick House) আগে কোনোদিন ঘটেনি।

রঞ্জিত মল্লিকের (Ranjit Mallick) বাড়ির দুর্গাপূজার সঙ্গে সকলেই আমরা খুব পরিচিত। সাধারণ মানুষ মুখিয়ে থাকেন মল্লিক বাড়ির পুজো দেখার জন্য। এই দিনটিতে কোয়েল মল্লিক (Koel Mallick) হয়ে ওঠেন ঘরের মেয়ে। পুজোর কটা দিন সবার সাথে হইচই, গল্প, আড্ডা এই সবকিছুর আমেজে বাড়ির মধ্যে থাকতেই বেশি পছন্দ করেন।

how is ranjit mallick as a person in real life3

জানা যায়, ভবানীপুরের মল্লিক বাড়ির পুজো শুরু হয়েছিল ১৯২৪ সালে। এই পুজো প্রবর্তন করেন সুরেন্দ্র মাধব মল্লিক। যিনি ছিলেন টলিউড অভিনেতা রঞ্জিত মল্লিকের ঠাকুরদা। সেই থেকে আজও ধুমধাম করে দুর্গাপূজা হয়ে আসছে। এই বছর মল্লিক বাড়ির পুজো ৯৯ বছরে পা দিল। এই ৯৯ বছরে ঘটে গেল অঘটন।

এবছর দুর্গা ঠাকুরের মূর্তির উচ্চতা ছিল ২০ ফুট। কোনো কারণে মা দুর্গার ডান হাত সহ মূর্তির একাংশ ভেঙে যায়। এবছর পুজোর দায়িত্বে ছিলেন কলকাতা পুর্নিগমের কর্মচারীরা। এই ঘটনা দেখে রঞ্জিত মল্লিক ভেঙে পড়েন। তিনি জানান, ‘এত বছর পুজো হচ্ছে, এরকম ঘটনা এই প্রথম দেখলাম। সবাই খুব ভেঙে পড়েছে। যারা মূর্তি তৈরী করেছে তাদের আরও বেশি সতর্ক থাকা উচিত ছিল। আবার নতুন করে কাজ শুরু হয়েছে’।

mallick house faceses a incident in durga puja

প্রসঙ্গত, জন্মাষ্টমীর পরের দিন থেকে হয় কাঠামো পুজো। মহালয়া পরবর্তী প্রতিপদ থেকে শুরু হয় চণ্ডীপূজো। এই পুজোতে নেই বলির নিয়ম। বৈষ্ণব মতে পুজো হয়, মহালয়ার পরের দিন থেকে বিসর্জন অবধি বাড়িতে চলে নিরামিষ খাবার। অষ্টমীর ভোগে চাল বাদ দেওয়া হয় মেনুতে থাকে লুচি, আলু ফুলকপির তরকারি, বাঁধাকপির তরকারি, চাটনি, মিষ্টি।

× close ad