তিন অভিনেত্রীর মৃত্যুতে বিস্ফোরক মন্তব্য! অভিনেত্রী রচনা ব্যানার্জিকে মোক্ষম জবাব দিলেন লেখিকা লীনা গাঙ্গুলির ছেলে

টলিউডে একের পর এক মাত্র ১২ দিনের মাথায় তিন অভিনেত্রী ও মডেলের ঝুলন্ত দেহ ঘটিয়েও তুলেছে গোটা ইন্ডাস্ট্রিকে। ধীরে ধীরে অনেক জনপ্রিয় তারকাকেই তাদের মৃত্যু

Desk

rachana banerjee trolled for her statement on actresses death by arka ganguly

টলিউডে একের পর এক মাত্র ১২ দিনের মাথায় তিন অভিনেত্রী ও মডেলের ঝুলন্ত দেহ ঘটিয়েও তুলেছে গোটা ইন্ডাস্ট্রিকে। ধীরে ধীরে অনেক জনপ্রিয় তারকাকেই তাদের মৃত্যু নিয়ে নানান কথা বলতে শোনা গেছে। কেউ সোরাসটি নিজের মতামতও প্রেরণ করেছেন। কেউবা বলেছেন তারা পরিবারের কথা চিন্তা করলে এমনটা করতে পারতেননা। সাক্ষাৎকারে বিরূপ মন্তব্য করেছেন অভিনেত্রী রচনা ব্যানার্জীও (Rachana Banerjee)।

আবার কারুর কথা ছিল আজকালকার প্রজন্ম বড়ো অল্পতে হার মেনে নেয়। লড়াই করার কোনো ক্ষমতাই তাদের মধ্যে নেই। এমন নানান কথার মাঝেই চলছে দিন প্রতিদিনের কাটাছেঁড়া, অথবা একে অপরের দিকে কাদা ছোড়াছুড়ি। এবার টলিউডের জনপ্রিয় অভিনেত্রী রচনা ব্যানার্জী (Rachana Banerjee)। যাকে প্রতিদিন আমরা জী বাংলার পর্দায় জনপ্রিয় শো ‘দিদি নং ১’ এর সঞ্চালিকার ভূমিকায় দেখতে পাই।

তিন অভিনেত্রীর মৃত্যুতে অভিনেত্রী রচনা ব্যানার্জীর মন্তব্য (Actress Rachana Banerjee given her statement on three actresses death)

অভিনেত্রী রচনা ব্যানার্জী এই তিন অভিনেত্রী ও মডেলের মৃত্যুতে সাক্ষাৎকারে এমন এক বিস্ফোরক মন্তব্য করেছেন যা আপাত দৃষ্টিতে মানবতার বিপক্ষে করা মন্তব্য। আসলে অভিনেত্রী নিজের মনের কথাটাই বলেছেন। কিন্তু তার মন্তব্য কতটা যুক্তিপূর্ণ বা কতটা অযৌক্তিক তার বিচারে লেগে পড়েছেন অনেকেই। অভিনেত্রী সাক্ষাৎকারের সময় বলেন ওই তিন জনের মৃত্যুতে তার কোনো কষ্টই হচ্ছে না বরং তাদের বাবা-মায়ের কথা ভেবে অভিনেত্রী দুঃখিত।

অভিনেত্রীর কথা মতো জীবন কি তা তারা ঠিক করে জানার আগেই নিজেদের শেষ করে ফেললো। আজকাল স্কুলের শিক্ষা শেষ না করেই সব মডেলিং করতে অভিনয় করতে চলে আসে। স্ট্রাগেল করতে চাইছেন কেউ। সব তাদের সামনে সাজিয়ে দিতে হবে। আর দু একটা কাজ করেই টাকা পেলেই ফুর্তি করবে। মদ, পার্টি, ছেলেদের সাথে ঘনিষ্ঠ মেলামেশা ফুর্তি করা এই জেনারেশনের জন্য রোগের মতো হয়ে দাঁড়িয়েছে। তার কথায় এখনকার ছেলেমেদের স্কুল থেকেই কোসিলিং করা জরুরি। নাহলে এই নতুন প্রজন্ম খুব খারাপ দিকে এগোচ্ছে। তাদের মানসিকতার দিকনির্দেশনা প্রয়োজন।

কিন্তু অভিনেত্রীর এই কথাগুলির চরম প্রতিবাদ করেছেন। লেখিকা তথা পরিচালক লীনা গাঙ্গুলির (Leena Ganguli) ছেলে অর্ক গাঙ্গুলি (Arka Ganguly)। অর্ক গাঙ্গুলি সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীর সাক্ষাৎকার শেয়ার করে একটি পোস্ট করেছেন। তার পোস্টে অভিনেত্রীর প্রতিটি কথার প্রতিবাদ তীব্র। অর্ক গাঙ্গুলি লিখেছেন। অভিনেত্রীর কথামতো, বাবা মায়ের কথা না শুনলেই তাদের মরে যাওয়ায় কোনো দুঃখ নেই। তিনি আরও বলেছেন প্রাপ্তবয়স্কের অধিকারতো এই দেশে নেই কেবল বিদেশের মতো জায়গাতেই আছে তাইনা।

অভিনেত্রী রচনা ব্যানার্জীকে অর্ক গাঙ্গুলির জবাব (Arka Banerjee Reply to Rachana Banerjee)

তারা কেউ লিভ ইন করতো কেউ বন্ধুর সাথে সহবাস করেছে বলে আনুসাঙ্গিক আরো ব্যাপার তার সাথে জুড়ে দিয়ে অভিনেত্রী সেটাকে ফুর্তির নাম দিয়েছেন। তার কথায় অভিনেত্রী বলেছেন এখন সব স্কুলের গন্ডি পার করার আগেই মডেলিংয়ে চলে আসে অর্থাৎ শিক্ষার অভাব থাকে তাদের মধ্যে কিন্তু অভিনেত্রী নিজেও তো টিন এজেই মডেলিংয়ের দুনিয়ায় এসেছিলেন। আর রইল আত্মহত্যার প্রবণতা সেই হিসেবে দেখলে অভিনেত্রীর সময় অর্থাৎ ২০ বছর আগে এই প্রবণতা অধিক মাত্রায় দেখা যেত পরিসংখ্যান সেই কথাই বলে।

সবশেষে অর্ক গাঙ্গুলি অভিনেত্রীর উদ্দেশ্যে বলেন, অভিনেত্রীর উচিত ঘটনার গভীরে গিয়ে বিবেচনা করে তবেই কোনোরূপ মন্তব্য প্রেরণ করা। সমব্যাথী হতে না পারলে কাউকে আঘাত করাও তার উচিত নয়। আর অবসাদ একটি এমন মানিক রোগ যা উৎশৃঙ্খলের মধ্যেও দেখা যেতে পারে আবার শৃংখলাপরায়ণের মধ্যেও। তাই তিনি যদি বিচার বিবেচনা করে মন্তব্য না করেন তাহলে  তার মন্তব্য আর যারা বলে মেয়েদের পোশাক তার ধর্ষণের কারণ তাদের মন্তব্যের কোনো ফারাক থাকবে না।

× close ad