খবরগসিপটলিউডবিনোদনসিরিয়াল

রেলের চাকরি ছেড়ে দিয়ে বেছে নিয়েছেন অভিনয়! জানুন কিভাবে অভিনয় জগতে এলেন প্রতীক সেন

বাংলা টেলিভিশনের জনপ্রিয় একজন অভিনেতা হলেন প্রতীক সেন (Pratik Sen)। তাঁকে আমরা চিনেছি ‘খোকাবাবু’ ধারাবাহিকের হাত ধরে। তবে তিনি বেশি জনপ্রিয় হয়েছেন ‘মোহর’ ধারাবাহিক থেকে। তাঁর অভিনয়ে মুগ্ধ হয়েছেন সকল দর্শক। এই অভিনেতার কখনোই ইচ্ছে ছিল না অভিনেতা হওয়ার। কিন্তু ভাগ্যের চক্রে পরে তিনি আজ অভিনেতা।অভিনেতার জন্ম ঝাড়খণ্ডে। বিখ্যাত পরিচালক বিজলীবরণ সেনের নাতি তিনি।

পরিচালক বিজলীবরণ যিনি পরিচালনা করেছেন ‘মানিক’ (১৯৬১) চলচ্চিত্রটি। আর অভিনেতার দাদু দেবকী কুমার বসুও ছিলেন একজন পরিচালক। যিনি বিখ্যাত সব সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। যার মধ্যে উল্লেখযোগ্য সিনেমা হল ‘সীতা’। তাঁর এই সিনেমা গুলো বাংলা সহ মারাঠি ও তামিল ভাষাতেও মুক্তি পেয়েছে। তাঁর আর এক দাদু অমর দত্ত (Amar Dutta) যিনি ছিলেন একজন অভিনেতা।

how did pratik sen get into acting

যিনি অভিনয় করেছেন ১৯৬৬ সালের বিখ্যাত সিনেমা ‘সুভাষচন্দ্র’ তে। সুভাষচন্দ্রের চরিত্রে অভিনয় করেছেন। ওই সিনেমার বিখ্যাত গান ‘একবার বিদায় দে মা’। এই স্বনামধন্য পরিবারের ছেলে হয়ে তিনি আজ ছোটো পর্দায় কেন? প্রথমে তিনি সাউথ ইস্টার্ন রেলওয়েতে চাকরি করতেন। এছাড়াও তিনি বহুবছর বক্সিং করেছেন। স্টেট চ্যাম্পিয়ন হয়েছেন। জিতেছেন স্বর্ণপদক। স্পোর্টস এর জন্যই রেলওয়েতে চাকরি পেয়েছিলেন।

how did pratik sen get into acting

কিন্তু ৯ মাস চাকরি করার পর বুঝেছিলেন তাঁর দ্বারা চাকরি হবে না। এদিকে আবার অভিনয়ও ভালো লাগত না। তিনি চাকরি ছেড়ে দেন। ২০০৯ সালে হরনাথ চক্রবর্তী পরিচালিত ‘বডিগার্ড’ সিনেমা দিয়ে তাঁর অভিনয় জীবন শুরু। এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০১৩ সালে। এরপর বাপ্পাদিত্য বন্দ্যোপাধ্যায়ের ‘সোহরা ব্রিজ’ সিনেমায় অভিনয় করেন। ছবিটি ২০১৫ তে মুক্তি পায়। এরপর তিনি কাজ করেছেন তরুণ মজুমদারের ‘ভালবাসার বাড়ি’ সিনেমায়।

আরও পড়ুনঃ ‘শ্ৰীময়ী’র জাম্বো কি করছেন আজকাল ? অভিনয় ছেড়ে বর্তমানে কোন পেশায় যোগ দিয়েছেন অভিনেতা রোহিত

সিনেমায় কাজ করতে করতে তাঁর কাছে ‘ইচ্ছেনদী’ ,’পটলকুমার গান ওয়ালা’ এর মতো ধারাবাহিকে অভিনয়ের অফার আসে। কিন্তু তিনি চাননি, কখনও ধারাবাহিকে অভিনয় করতে। কারণ তাঁর মতে বেশিরভাগ ধারাবাহিকেই নারীদের ক্ষমতায়ণ কে তুলে ধরা হয়, পুরুষদের জায়গা দেওয়া হয় না। এরপরই তাঁর কাছে আসে ‘খোকাবাবু’ ধারাবাহিকের অফার। আর সেই ধারাবাহিকের স্ক্রিপ্ট পছন্দ হয়ে যায় অভিনেতার, বড় পর্দা থেকে চলে আসেন তিনি ছোটো পর্দায়।

 

View this post on Instagram

 

A post shared by Pratik Sen (@pratiksen60)


এই ধারাবাহিক শেষ হতেই ২০১৯ স্টার জলসায় ‘মোহর’ ধারাবাহিকে কাজ করেন। বর্তমানে তিনি এখন স্টার জলসার ‘সাহেবের চিঠি’ ধারাবাহিকে অভিনয় করছেন। যে ছেলের অভিনয় ভালো লাগত না, সেই ছেলেই আজ দাপিয়ে বেড়াচ্ছে ইন্ডাস্ট্রি দুনিয়ায়। আসলে ওই যে রক্তে ছিল অভিনয়। তাঁর দাদুরাই এই অভিনয় জগতের সাথে যুক্ত ছিলেন, দাদুদের পরের প্রজন্ম সবাই ব্যবসাই নিযুক্ত হন। পারিবারিক ধারা বয়ে নিয়ে চলেছেন অভিনেতা প্রতীক সেন।

1Minutenewz Google News Subscribe
Back to top button