খবরগসিপবিনোদনসিরিয়াল

তারকা মানেই অল্প শিক্ষিত, পেটে বিদ্যা নেই! এটা ভুল, মুখ খুললেন অভিনেত্রী ত্রমিলা ভট্টাচার্য

আমরা টেলিভিশনের পর্দায় অনেক অভিনেতা অভিনেত্রীদের অভিনয় দেখি, অনেকেই আমাদের মনে থেকে যায়। মাত্র কয়েকদিনের অভিনয় দেখেই আমরা তাদের অভিনয়ে মুগ্ধ হয়ে যায়। কিন্তু প্রায় সময়ই কিছু অভিনেতা অভিনেত্রীকে একটা ধারাবাহিকে অভিনয়ের পর কোনো কারণে আর দেখতে পাই না পর্দায়। দীর্ঘ সময়ের জন্য তারা পর্দা থেকে হারিয়ে যান। এই যেমন অভিনেত্রী ত্রমিলা ভট্টাচার্য (Tramila Bhattacharjee)। নামটা পড়ে হতভম্ব হলেন, কে এই ত্রমিলা?

আসলে অভিনেত্রীরা যখন কোনো ধারাবাহিকে অভিনয় করেন, তাদের সেই চরিত্রের নাম গুলোর ভিড়ে আসল নামটাই ভুলে যান দর্শক। ‘পটল কুমার গানওয়ালা’ ধারাবাহিকের ভিলেন চরিত্রে অভিনয় করেছিলেন ত্রমিলা ভট্টাচার্য। এবার মনে পড়ল কার কথা বলছি। এই ধারাবাহিকে অভিনয় করেই সে অনেক প্রশংসা কুড়িয়েছে। তবে এই ধারাবাহিকেই সে প্রথম অভিনয় করেননি। তাঁর অভিনয় জীবন শুরু হয়েছে অনেক আগে থেকেই।

actress tramila bhattacharjee talking about star's education knowledge

১৯৯৭ সালে ‘সীমারেখা’ ধারাবাহিক দিয়ে শুরু হয় তার অভিনয়ের যাত্রা। তবে অভিনয়ে আসার কোনো পরিকল্পনা ছিল না। কিন্তু ঘটনাচক্রে তিনি এসে পড়েছিলেন অভিনয় দুনিয়ায়। যখন অভিনেত্রীর বাবা মারা যান, তখন খুবই ভেঙে পড়েন অভিনেত্রী। কারণ সেই সময় তাঁর বাবাই একমাত্র পরিবারের উপার্জন কারী ছিলেন। পড়াশোনার ফিস জোগাতে পারতেন না। কোনো রকমে হিসাববিজ্ঞানে স্নাতক পাস করেন। কিন্তু স্নাতকোত্তর করতে পারেননি তিনি। বাবার মৃত্যুর পর পড়াশোনার খরচ জোগানোর জন্যই এই অভিনয় জগতে আসা।

actress tramila bhattacharjee talking about star's education knowledge

তাঁর কাকা অর্জুন ভট্টাচার্য একজন চিত্র নাট্যকার ছিলেন। তিনিই বলেন ‘সীমারেখা’ ধারাবাহিকের কথা। কিন্তু তাঁর মা রাজি ছিলেন না, তারপর তাঁর কাকা বোঝান মা কে। এভাবেই শুরু হয়, তাঁর অভিনয়ের যাত্রা। এরপরই আসতে থাকে আরও অভিনয়ের সুযোগ। তারপরই তাঁর ক্লাসমেটের সাথে অল্প বয়সেই বিয়ে হয়ে যায়। বিয়ের পর তিনি স্বামীর সাথে বিদেশে গিয়ে মিডিয়া স্টাডিজ ফিল্ম অ্যান্ড টেলিভিশনে স্নাতক হন।

আরও পড়ুনঃ অফস্ক্রিন ছেড়ে এবার অনস্ক্রিন জুটি বাঁধতে চলেছেন ‘তৃণীল’! খবর প্রকাশ পেতেই উচ্ছসিত অনুগামীরা

অভিনেত্রী অভিনয়ের পাশাপাশি পড়াশোনাও চালিয়ে গেছেন। অভিনেত্রীর কেরিয়ার জীবনে রয়েছে অনেক অভিনয়ের অভিজ্ঞতা। যেমন তিনি অভিনয় করেছেন, ‘প্রতীক্ষা’, ‘সোনার হরিণ’, ‘ময়ূরপঙ্খী’, ‘পটল কুমার গানওয়ালা’, ‘মোহর’ প্রভৃতি ধারাবাহিকে। বর্তমানে তাঁকে ‘মৌ এর বাড়ি’ ধারাবাহিকে অভিনয় করতে দেখা যাচ্ছে।

actress tramila bhattacharjee talking about star's education knowledge

অভিনেত্রী জানিয়েছেন, ‘অনেকেই মনে করেন অভিনেতারা অল্প শিক্ষিত, পেটে বিদ্যা নেই। তাই তাদের অবজ্ঞা করা হয়, কিন্তু এই ভাবনাটা ভুল’। আর এই ধারণাটা যে ভুল তার প্রমান অভিনেত্রী নিজেই। শুধু তাই নয় ইন্ডাস্ট্রি জুড়ে এমন অনেক মানুষ আছেন যারা অভিনয়ের পাশাপাশি উচ্চশিক্ষিতও বটে।

1Minutenewz Google News Subscribe
Back to top button