মাছ ভুলে এটাই খাবেন বারবার! রইল জিভে জল আনা ডিম আলুর পাতুরি রেসিপি

আজ আপনাদের নিয়ে হাজির হয়েছি একটা সহজ ও নতুনত্ব রান্না। পাতুরি তো অনেকেই খেয়েছেন। আজ তাহলে খাওয়া যাক ডিম আর আলু দিয়ে পাতুরি (Dimer Paturi

Nandini

tasty dimer paturi recipe

আজ আপনাদের নিয়ে হাজির হয়েছি একটা সহজ ও নতুনত্ব রান্না। পাতুরি তো অনেকেই খেয়েছেন। আজ তাহলে খাওয়া যাক ডিম আর আলু দিয়ে পাতুরি (Dimer Paturi Recipe)। বেশ ইন্টারেস্টিং না শুনতে যেমন রোমাঞ্চ খেতেও কিন্তু তেমনই সুস্বাদু হতে চলেছে। তাহলে আজ দেখে নিন আজকের এই বিশেষ রেসিপি। যা খাবারের পাতে পড়লেই মন হবে খুশ। আর মুখে পড়লেই ভরবে পেট ও মন দুই। রইল আজকের রেসিপি।

dimer paturi recipe

ডিম আর আলু দিয়ে পাতুরি উপকরণ (Dimer Paturi Recipe Ingredients)

১. ডিম
২. আলু
৩. পিঁয়াজ, টম্যাটো গ্রেট করা
৪. সর্ষে, কাঁচালঙ্কা বাটা
৫. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো
৬. স্বাদমত নুন, সামান্য চিনি, সরিষার তেল

ডিম আর আলু দিয়ে পাতুরি প্রণালী (Dimer Paturi Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে আলু ঝুরো করে কেটে ধুয়ে নিন। তারপর ডিম সিদ্ধ করে দু টুকরো করে নিন। কালো ও সাদা সর্ষে কাঁচালঙ্কা সহিত পেস্ট করে নিন।
স্টেপ ২ – দুটো পিঁয়াজ, দুটো টম্যাটো গ্রেট করে নিন। তারপর একটা বাটিতে সর্ষে লঙ্কা বাটা, গ্রেট করা পিঁয়াজ, টম্যাটো দিয়ে পরিমান মত নুন, সরিষার তেল, হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো দিয়ে ভালো করে মেখে নিন।

স্টেপ ৩ – এবার একটা কড়াইতে বড় সাইজের কলাপাতা ধুয়ে কড়াইয়ের মাপ করে আগে তা বসিয়ে নিন। তারপর কলাপাতায় অল্প তেল ব্রাশ করে নিন। প্রথমে ১ পরত পেস্ট দিন। তারপর ডিম এর টুকরো গুলো সাজিয়ে দিন।
স্টেপ ৪ –  তারপর ঝুরো করে কেটে রাখা আলুটাও মিশ্রনে ভালো করে মিশিয়ে নিয়ে কলাপাতায় দিয়ে দিন। ভালো করে সবকটা ডিমে মশলা পড়েছে কিনা চেক করে নিন। তারপর ঢাকা দিয়ে কম আঁচে ২০ মিনিট মত রান্না করুন। ব্যাস তাহলেই তৈরী হয়ে যাবে এই রেসিপি।

× close ad