শাশুড়ি হিসাবে ‘লাবণ্য সেনগুপ্ত’কে মাত দিচ্ছে ‘বিজয়া মাঠান’! জোর চর্চা দর্শকমহলে

শুধুমাত্র যে ধারাবাহিকের নায়ক-নায়িকা দর্শকদের কাছে গুরুত্বপূর্ণ হয় তা কিন্তু নয়, ধারাবাহিকের অনান্য চরিত্রও গুরুত্বপূর্ণ হয়। শুধু গুরুত্বপূর্ণ নয়, জনপ্রিয় হয়ে ওঠে দর্শকমহলে। এই গুরুত্বপূর্ণ

Saranna

netizen praised bijaya mathan except labonyo sengupta

শুধুমাত্র যে ধারাবাহিকের নায়ক-নায়িকা দর্শকদের কাছে গুরুত্বপূর্ণ হয় তা কিন্তু নয়, ধারাবাহিকের অনান্য চরিত্রও গুরুত্বপূর্ণ হয়। শুধু গুরুত্বপূর্ণ নয়, জনপ্রিয় হয়ে ওঠে দর্শকমহলে। এই গুরুত্বপূর্ণ চরিত্র গুলো এতটাই জনপ্রিয় হয়ে ওঠে যে বোঝায় যায় না কে ধারাবাহিকের মুখ্য চরিত্র। বোঝায় যায় না, কে ধারাবাহিকের মুখ্য। এরকম দুটি ধারাবাহিকের যদি উদাহরণ দেওয়া যায়।

তাহলে দেখা যাবে স্টার জলসার (Star Jalsha) জনপ্রিয় দুই ধারাবাহিকের নাম, একটি হল সন্ধ্যাতারা আর অপরটি হল ‘অনুরাগের ছোঁয়া’ (Anurager Chowa)। স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘সন্ধ্যাতারা’ (Sandhyatara) তে মুখ্য চরিত্রে দুই বোনের উপস্থিতি মিললেও, এই ধারাবাহিকের গুরুত্বপূর্ণ একটি চরিত্র হল বিজয়া মাঠান। এই চরিত্রটি দর্শকমহলে বেশ প্রশংসা পাচ্ছে। সকলেই তাঁর চরিত্রের গুণগান করছেন। বিজয় মাঠানের মত ব্যক্তিত্বই যেন ধারাবাহিকের মূল ইউএসপি।

anurager chowa serial labonyo sengupta with deepa

এতটাই গুরুত্বপূর্ণ চরিত্র। মুখ্য না হয়েও অনবদ্য। ধারাবাহিকের কাহিনী অনুযায়ী দুই বোন একে অপরের পাশে সবসময় রয়েছে। এক বোনের বিপদে আর এক বোন বলিদান দিয়ে দেবে। দুই বোনের কাহিনীর মাঝে একজন উল্লেখযোগ্য কঠোর, প্রতিবাদী স্বভাবের চরিত্র হল বিজয় মাঠান। এই চরিত্রের আলাদা একটা বৈশিষ্ট্য রয়েছে।

যেমন তিনি একদিকে সংসার সামলেছেন, তেমনই প্রয়োজনে তিনি চাষবাস করেছেন। পরিস্থিতি যতই কঠিন থেকে কঠিনতর হোক না কেন, কখনোই তিনি হাল ছাড়েননা। সব সময় সব কিছুতে রুখে দাঁড়ান। দরকারে পরিবারের বিরোধিতা করে ন্যায়বিচারের পাশে দাঁড়ান। এই বৈশিষ্ট্য গুলোই দর্শকমহলে বেশ সাড়া ফেলেছে। একজন নারীর এমন গুণের সকলেই প্রশংসা করেছেন। একদিকে সে মা, একদিকে সে শাশুড়ি আবার একদিকে সে স্ত্রী। সবটাতেই তিনি সুন্দর এবং নিঁখুত।

sandhyatara serial bijaya mathan with sandhya

এই বিজয় মাঠানের সাথে দর্শকরা তুলনা করেছেন, আরও এক জনপ্রিয় ব্যক্তিত্বময়ী চরিত্রের। সেটা হল অনুরাগের ছোঁয়ার লাবণ্য সেনগুপ্ত। লাবণ্য সেনগুপ্ত মুখ বুজে অন্যায় মেনে নিচ্ছে। দীপা সূর্যর সম্পর্কের সব কিছু জেনেও সে চুপ করে আছে। সোনা-রূপার কষ্ট দেখেও চুপ করে আছে। কিন্তু বিজয় মাঠান একেবারে আলাদা । তিনি সবসময় অন্যায়ের প্রতিবাদ করেছে। তাই লাবণ্য সেনগুপ্তকেও ছাপিয়ে যাচ্ছে বিজয় মাঠানের চরিত্র।

× close ad