ফুটন্ত তেলে চাল দিয়ে বানিয়ে নিন এই মজাদার রেসিপি, একবার খেলে মন চাইবে বারবার

আজ আপনাদের জন্য নিয়ে এলাম একটি মুখরোচক রেসিপি। এই মুচমুচে রেসিপি মুখে পড়লেই মন চাইবে বারবার খেতে। তো আসুন দেখে নেওয়া যাক এই সুস্বাদু মুখোরোচক

Nandini

tasty and unique chal bhaja recipe

আজ আপনাদের জন্য নিয়ে এলাম একটি মুখরোচক রেসিপি। এই মুচমুচে রেসিপি মুখে পড়লেই মন চাইবে বারবার খেতে। তো আসুন দেখে নেওয়া যাক এই সুস্বাদু মুখোরোচক চাল ভাজা কিভাবে বানাবেন? হ্যাঁ চাল ভাজা, তবে এমন চালভাজা বাড়িতেই করে খেতে পারেন তা হয়ত অনেকেরই অজানা। রইল মুখরোচক চালভাজা রেসিপি (Chalbhaja Recipe)

tasty chal bhaja recipe

চালভাজা রেসিপি উপকরণ (Chalbhaja Recipe Ingredients)

১. চাল (আপনার পছন্দ মত যেকোনো)
২. চীনাবাদাম
৩. কারিপাতা
৪. স্বাদমত নুন
৫. তেল

চালভাজা রেসিপি প্রণালী (Chalbhaja Recipe Instructions)

স্টেপ ১ – যদি সাধারণ ভাতের চাল দিয়ে এই রান্নাটা করতে চান তাহলে ভালো করে সেই চাল ধুয়ে নিয়ে জল ঝরিয়ে সূক্ষ্ণ করে নিতে হবে। এছাড়াও যদি বাসমতি চালে করেন তাহলে আলাদা করে ধোয়ার প্রয়োজন পড়বেনা। একটা বড় বাটিতে পরিমান মত চাল নিতে হবে। তারপর তাতে অল্প নুন আর ১ চামচ মত জল দিন।

chal bhaja recipe

স্টেপ ২ – চালের সাথে নুনটা মেখে রেখে দিন কিছুক্ষন। চাল আবার আগের মত ঝরঝরে অবস্থায় চলে আসবে। কড়াইতে বেশ একটু বেশি পরিমানে তেল দিতে হবে। তেল ভালো করে গরম করে নিতে হবে। তারপর একটা স্টিলের ছাঁকনি দ্বারা অল্প অল্প চাল ২-৫ সেকেন্ড করে ভেজে তুলে নিতে হবে।

স্টেপ ৩ –  আপনি চাইলে একসাথে সব চালটা তেলে দিয়ে ভেজে তুলে নিতেই পারেন। ছাঁকনিতে দিলে ভাজার পর তেল থেকে তোলার সুবিধা হবে। এরপর চাল সবটা ভাজা হয়ে গেলে কাঁচাবাদাম লাল করে ভেজে তুলে নিতে হবে।

স্টেপ ৪ – তারপর কারিপাতাও একই ভাবে ভেজে তুলে নিন। চাইলে দুটো শুকনোলঙ্কাও ভেজে নিতে পারেন। এবার একটা থালায় চাল ভাজা, বাদাম ভাজা, কারিপাতা ভাজা সব মিশিয়ে ভাতের পাতে কিংবা চায়ের সাথে কিংবা সন্ধ্যের টিফিনে পরিবেশন করতে পারেন।

× close ad