একঘেয়ে খাবারকে দিন ছুটি, আর মাত্র ৫ মিনিটে বানিয়ে নিন এই ‘লেমন রাইস’! রইল রেসিপি

Lemon Rice Recipe : রোজ রোজ একইরকম খাবার খেতে কারুরই বিশেষ ভালো লাগে না। বাচ্চা হোক কিংবা বড় মুখের রুচি চলে গেলে খাবার খাওয়ানো বেশ

Nandini

tasty lemon rice recipe1

Lemon Rice Recipe : রোজ রোজ একইরকম খাবার খেতে কারুরই বিশেষ ভালো লাগে না। বাচ্চা হোক কিংবা বড় মুখের রুচি চলে গেলে খাবার খাওয়ানো বেশ মুশকিল। তাই আজ এমন একটা রেসিপি নিয়ে আমরা আপনাদের জন্য হাজির হয়েছি যে আপনার মুখের রুচি ফেরাতে এই খাবার অব্যর্থ। তাহলে আজই ট্রাই করে ফেলুন। আর চটপট একটু স্বাদবদল করে ফেলুন। রইল আজকের লেমন রাইস রেসিপি (Lemon Rice Recipe)

lemon rice recipe

লেমন রাইস রেসিপি উপকরণ (Lemon Rice Recipe Ingredients)

১. রাইস (আপনার পছন্দের)
২. পাতিলেবুর রস
৩. ছোলার ডাল, অড়হর ডাল
৪. চীনাবাদাম, কারিপাতা
৫. আদা কুচি
৬. গোটা সর্ষে, শুকনোলঙ্কা
৭. হলুদ গুঁড়ো
৮. স্বাদমত নুন, সাদা তেল

লেমন রাইস রেসিপি প্রণালী (Lemon Rice Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে রাইস আলাদা করে তৈরী করে নিতে হবে। তারপর আঁচে একটা ফ্রাইং প্যান বসিয়ে নিন। তারপর তাতে খুব অল্প সাদা তেল দিন। তারপর সর্ষে ফোঁড়ন দিন।

recipe of lemon rice

স্টেপ ২ – অল্প ছোলার ডাল, অড়হর ডাল হালকা ভেজে নিয়ে তারপর কড়াইতে ১০-১২ টা মত কি তার বেশি চীনাবাদাম দিয়ে ভাজতে থাকুন। বেশ লাল করে ভাজা হলে কড়াইতে কারিপাতা যোগ করুন।

আরও পড়ুনঃ ভাত কিংবা রুটির পাতে যদি থাকে এই পদ, তবে খাওয়া হয়ে উঠবে বেশ মজাদার! রইল রেসিপি

tasty lemon rice

স্টেপ ৩ – তারপর আবার অল্প ভেজে নিয়ে আদা কুচি, অল্প হলুদ গুঁড়ো আর দুটো শুকনোলঙ্কা দিয়ে ভালো করে সব মিশিয়ে নিয়ে সাদা ভাতটা কড়াইতে দিয়ে দিন।

স্টেপ ৪ – আর তার সাথে অল্প নুন আর পাতিলেবুর রস যোগ করে দিন। বেশ কিছুক্ষন নাড়াচাড়া করে নিয়ে নামিয়ে নিন। আর পরিবেশন করুন।

× close ad