ভাত কিংবা রুটির পাতে যদি থাকে এই পদ, তবে খাওয়া হয়ে উঠবে বেশ মজাদার! রইল রেসিপি

Potol Recipe : এই সময় প্রায় সকলের বাড়িতেই কম বেশি পটলের বিভিন্ন পদ রান্না হয়ে থাকে। পটল রোজকার খাবারের খাবারের সঙ্গী হয়ে যায়। কিন্তু রোজ

Nandini

tasty and easy potoler recipe

Potol Recipe : এই সময় প্রায় সকলের বাড়িতেই কম বেশি পটলের বিভিন্ন পদ রান্না হয়ে থাকে। পটল রোজকার খাবারের খাবারের সঙ্গী হয়ে যায়। কিন্তু রোজ কি আর একই ধরণের খাবার খেতে ভালো লাগে? বাচ্চা কিংবা বড় সকলেরই মুখে ধরবে অরুচি। তাই আজ এমন একটা রেসিপি (Recipe) নিয়ে হাজির হয়েছি যা রান্না করা যাবে ঝটপট। আর এই রান্না ভাত বা রুটি সবের সাথেই খেতে পারবেন। রইল আজকের পটলের রেসিপি (Potol Recipe)

tasty potoler recipe

পটলের রেসিপি উপকরণ (Potol Recipe Ingredients)

১. পটল
২.আলু
৩. গোটা জিরে, রসুন কুচি
৪. পিঁয়াজ কুচি
৫. হলুদ গুঁড়ো, লঙ্কা গুঁড়ো
৬. গোলমরিচ গুঁড়ো, টম্যাটো সস
৭. পোস্ত
৮. স্বাদমত নুন, রান্নার জন্য তেল

পটলের রেসিপি প্রণালী (Potol Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে পটল আর আলু ধুয়ে লম্বা লম্বা করে কেটে নিতে হবে। তারপর পটল গুলো অল্প নুন আর হলুদ দিয়ে ম্যারিনেট করে নিতে হবে। কড়াইতে অল্প তেল দিয়ে পটল গুলো হালকা করে ভেজে নিন।

potoler tasty easy recipe

স্টেপ ২ – তারপর কড়াইতে তেল গরম করে তাতে গোটা জিরে আর ৫-৬ টা রসুনের কোয়া কুচিয়ে তেলে অল্প ভেজে নিন। তারপর পিঁয়াজ কুচিটা দিন। পিঁয়াজ হালকা লাল হয়ে এলে কেটে রাখা আলু দিয়ে ভালো করে ভাজতে থাকুন।

easy potoler recipe

স্টেপ ৩ – ভাজার সময় অল্প নুন, হলুদ গুঁড়ো অল্প লঙ্কা গুঁড়ো বা চিলি ফ্লেক্স আর সামান্য গোলমরিচের গুঁড়ো দিন। ঢাকা দিয়ে কম আঁচে রান্না করুন। আলু নরম হয়ে এলে ভেজে রাখা পটলগুলো কড়াইতে দিয়ে দিন। সবটা ভালো করে ভাজা হয়ে এলে অল্প টম্যাটো সস আর একটু পোস্ত ছড়িয়ে ভালো করে ভেজে নিতে হবে।

স্টেপ ৩ – পোস্ত চাইলে আপনি নাও দিতে পারেন। তবে দিলে টেস্ট বাড়বে। আর টম্যাটো পেস্টের বদলে টম্যাটো বেটে ব্যবহার করলে স্বাদ ঠিক রাখতে অল্প চিনি দিতে হবে। ব্যাস তারপর সবটা ভালো করে নাড়াচাড়া করে নিয়ে নামিয়ে নিন আর পরিবেশন করুন।

Related Post