ওলের এই পদ পাতে থাকলে ভুলে যাবেন বাকি সব, রইল টেস্টি রেসিপি

Oler Recipe : প্রতিদিনে নিত্যনতুন কি রান্না করা যায় এ গৃহিণীদের এক বড় চিন্তা। আবার রোজ নতুন কিছু রান্না করাটাও বেশ মুশকিল। তবে হাতের কাছে

Nandini

tasty and very easy ol or yum recipe

Oler Recipe : প্রতিদিনে নিত্যনতুন কি রান্না করা যায় এ গৃহিণীদের এক বড় চিন্তা। আবার রোজ নতুন কিছু রান্না করাটাও বেশ মুশকিল। তবে হাতের কাছে থাকা সবজি দিয়েই এমন কিছু যদি বানিয়ে ফেলা যায় যার স্বাদ হবে অমৃত। তাহলে কিন্তু চিন্তা একেবারে হাওয়া হয়ে যাবে তাই না? তাইতো আজ আপনাদের জন্য এনেছি এই সহজ অথচ খুব টেস্টি একটা রেসিপি। এই রান্না একবার খেলে সকলে আঙ্গুল চাটবেন। রইল ওলের ছেঁচকি রেসিপি (Oler Chechki Recipe)

tasty and very easy ol recipe

ওলের ছেঁচকি রেসিপি উপকরণ (Oler Chechki Recipe Ingredients)

১. ওল
২. নারকেল বাটা
৩. কাসুন্দি
৪. শুকনোলঙ্কা, সর্ষে
৫. কাঁচালঙ্কা, পাতিলেবুর রস
৬. স্বাদমত নুন, কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, সরিষার তেল

ওলের ছেঁচকি রেসিপি প্রণালী (Oler Chechki Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমেই ভালো করে খোসা ছাড়িয়ে ওল টুকরো করে নিন। তারপর তা ভালো করে ধুয়ে প্রেসারে সিদ্ধ করে নিন। অথবা কড়াইতে জল দিয়েও ওল সিদ্ধ করে নিতে পারেন। তারপর মিক্সিতে নারকেল কুচিয়ে দিয়ে ভালো করে বেটে নিন। আর অন্যদিকে, সিদ্ধ ওল স্ম্যাশ করে রাখুন।

tasty and very easy ol chechki recipe

স্টেপ ২ –  আঁচে কড়াই চাপাতে হবে। কড়াইতে পরিমান অনুযায়ী সরিষার তেল দিন। তারপর তেল গরম হলে শুকনোলঙ্কা, কালো সর্ষে আর কাঁচালঙ্কা কুচি ফোঁড়ন দিন। কিছুক্ষন ফোঁড়ন ভেজে নিয়ে নারকেল বাটাটা কড়াইতে দিয়ে দিন।

আরও পড়ুনঃ ভাত কিংবা রুটির পাতে যদি থাকে এই পদ, তবে খাওয়া হয়ে উঠবে বেশ মজাদার! রইল রেসিপি

tasty ol chechki recipe

স্টেপ ৩ – তারপর ভালো করে বেশ কিছুক্ষন ভেজে নিন। সিদ্ধ করা ওল কড়াইতে দিন। সাথে ১ তা অর্ধেক পাতিলেবুর রস, আর ২ চামচ মত কাসুন্দি, স্বাদমত নুন, আর হালকা কাশ্মীরি লঙ্কার গুঁড়ো।

স্টেপ ৪ – সবটা ভালোভাবে নাড়াচাড়া করে নিয়ে যখন কড়াই থেকে মিশ্রণ ছেড়ে আসবে তখন উপর থেকে কাঁচা সরিষার তেল আর প্রয়োজনে অল্প একটু কাসুন্দি দিয়ে একবার নেড়ে নামিয়ে নিন। আর পরিবেশন করুন গরম ভাতের সাথে।

× close ad