খবরভাইরাল

ড্রোন অর্ডার করে হাতে এল ১ কেজি আলু, অনলাইনে জিনিস কিনে ডাহা ঠুকলেন যুবক, ভাইরাল ভিডিও

কেনাকাটার জন্য ই-কমার্স ওয়েবসাইটের চাহিদা বাড়ছে। ডিজিটাল যুগে ছোট থেকে বড় সকলেই অনলাইনে অর্ডার (Online Order) করতে অভ্যস্ত। এদিকে অনলাইন অর্ডারের পাশাপাশি ফ্রড বা জালিয়াতিও বেড়েছে। কখনো আইফোন অর্ডার করে ভিম বার সাবান তো কখনো হাওয়াই চটি। এমন একাধিক খবর ভাইরাল হতে দেখা যায় নেটপাড়ায়।

সম্প্রতি ভারতের বিহার অঞ্চলের একজন গ্রাহক ই-কমার্স ওয়েবসাইট মিশো (Meesho) থেকে ড্রোন ক্যামেরাটি (Drone Camera) অর্ডার করেছিলেন। কিন্তু প্যাকেট বাড়িতে পৌঁছতেই মাথায় পড়ে যায়। প্যাকেট খুলে দেখলেন ভেতরে ড্রোনের বদলে এক কেজি আলু (Potato)।

boy orders drone from meesho gets 1 kg potato deliveried

এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে, লোকটি ডেলিভারি এক্সিকিউটিভকে তার সামনে প্যাকেজটি খুলতে বলে। আর প্যাকেট খুলতেই দেখা গেল এটি ড্রোন নয়, ১০টি আলু। এর আনুমানিক ওজন প্রায় 1 কেজি। ডেলিভারি এক্সিকিউটিভকে বলতে শোনা যায় তিনি এ বিষয়ে কিছুই জানেন না।

এই ভিডিওটি নেটে প্রকাশ হতেই ভাইরাল হয়ে যায়। অভিযোগ, গ্রাহকদের সঙ্গে প্রতারণা করেছে এই সংস্থা। ড্রোন না পাঠিয়ে প্যাকেটে আলু পাঠান। গ্রাহক চেতন কুমার বলেছেন যে তিনি মিশো থেকে 84,999 টাকায় একটি ড্রোন অর্ডার করেছিলেন। তিনি Meesho-তে মাত্র 10,212 টাকা ছাড়ে এই ড্রোন সম্পর্কে জানতে পেরেছিলেন।

বিষয়টি নিয়ে সন্দেহ হওয়ায় তিনি সংস্থার সঙ্গে যোগাযোগ করেন। মিশো তাকে বলেছিলেন যে ড্রোনটি বিশাল ছাড়ে দেওয়া হচ্ছে। তাই তারা এই ড্রোন এত সস্তায় পাচ্ছে। তিনি অনলাইনে অর্ডারের পুরো মূল্য নির্ধারণ করেন।

কিন্তু শেষ পর্যন্ত ড্রোন অর্ডার করে যে এই হাল হবে সেটা স্বপ্নেও ভাবতে পারেন নি। আর যে এক কেজি আলু তিনি ডেলিভারি পেয়েছেন, তাঁর বাজার মূল্য মাত্র ৩০ টাকা। এখন তিনি ড্রোন পাবেন নাকি টাকা ফেরত পাবেন সেটাই দেখার বিষয়।

1Minutenewz Google News Subscribe
Back to top button