রেসিপি

ছানা ছাড়া এভাবেই বানিয়ে ফেলুন লোভনীয় সীতাভোগ! রইল রেসিপি

বাঙালি মিষ্টি খেতে ভালোবাসেনা এমনটা তো খুব কমই দেখা যায় তাইনা। তবে মিষ্টি যদি দোকানের না হয়ে হয় বাড়িতে তৈরী করা। তও আবার খুব বেশি ঝামেলা ছাড়াই। হ্যাঁ, আজ আপনাদের জন্য তেমনই একটা রেসিপি নিয়ে এসেছি। সীতাভোগের রেসিপি। সীতাভোগ খেতে নিশ্চই সকলেই ভালোবাসেন। আজ নিজেই বাড়িতে বানিয়ে ফেলুন। নিয়ে এলাম সুজির সীতাভোগ (Sujir Sitabhog Recipe)। রইল রেসিপি।

sujir sitabhog

সুজির সীতাভোগ রেসিপি উপকরণ (Sujir Sitabhog Recipe Ingredients)

১. সুজি
২. দুধ
৩. বেকিং সোডা
৪. চিনি
৫. এলাচ, লবঙ্গ, দারুচিনি
৬. তেল

সুজির সীতাভোগ রেসিপি প্রণালী (Sujir Sitabhog Recipe Instructions)

স্টেপ ১ – প্রথমে কড়াইতে দুধ দিন তারপর সুজি পরিমান মত। ভালো করে নেড়েচেড়ে শুকনো করে নিয়ে নামিয়ে নিন একটা পাত্রে। তারপর হাত দিয়ে ভালো করে মেখে নিন। অল্প সুজি আলাদা করে বেকিং সোডা দিয়ে মেখে নিন।

স্টেপ ২ – আঁচে কড়াই বসান। তাতে পরিমান মত চিনি দিন। অল্প জল দিন। ফুটে উঠলে এলাচ, লবঙ্গ ও দারুচিনি দিয়ে দিন। ফুটিয়ে নিয়ে গ্যাস অফ করে দিন।

স্টেপ ৩ – বেকিং সোডা মিশিয়ে মেখে রাখা সুজির ডো টা থেকে ছোট ছোট গোল আকারে নিকুতি গড়ে নিন। এবার কড়াইতে তেল গরম করুন আর নিকুতি গুলো লাল করে ভেজে নিন। তারপর চিনির সিরায় ভিজিয়ে দিন।

স্টেপ ৪ – এরপর একটা ছোট গ্রেটার নিন। তারপর বাকি সুজিটা ওতে ঘষে নিন। ঝিরি ঝিরি হয়ে তেলে পড়বে ভেজে তুলে নিন আর রসে ভালো করে ভিজিয়ে দিন। তারপর বেশ কিছুক্ষণ ভিজিয়ে রাখার পর ভালো মত রসে ভিজে গেলে অতিরিক্ত রস ছেঁকে একটা পাত্রে সীতাভোগ তুলে নিন আর পরিবেশন করুন।

1Minutenewz Google News Subscribe
Back to top button