খবরটলিউডবিনোদন

অভিনেতা হিসাবে ১০০/১০০! ব্যক্তি হিসাবে রঞ্জিত মল্লিক কেমন? জানালেন স্ত্রী দীপা

সত্তরের দশকের একজন জনপ্রিয় অভিনেতা হলেন রঞ্জিত মল্লিক (Ranjit Mallick)। একের পর এক বিখ্যাত বিখ্যাত ছবি উপহার দিয়েছেন সকলকে। তাঁর অভিনয়ে মুগ্ধ হয়েছেন সকলে। সেই অভিনয় আজ এত বছর পরেও প্রাসঙ্গিক। কখনও দাদা, কখনো পুলিশ অফিসার, কখনও স্কুল মাস্টার, কখনও প্রেমিক, কখনও ভালো বাবা, কখনও ডাক্তার, কখনও ভালো ছেলে সব চরিত্রেই তিনি সাবলীল। তাঁর কথা বলার ভঙ্গি আজও বাঙালীকে আবেগে ভাসায়।

৪০ বছর আগে অভিনেতা রঞ্জিত মল্লিক (Ranjit Mallick) অভিনয় করেছিলেন ‘শত্রু’ সিনেমায়। একজন দায়িত্ববান পুলিশের ভূমিকায়। তাঁর নাম ছিল শুভঙ্কর সান্যাল। শোনা যাচ্ছে এই শুভঙ্কর সান্যাল চরিত্রের মধ্যে দিয়ে আবার তিনি ফিরছেন বড় পর্দায়। তবে পুলিশ অফিসার নয়, একজন দক্ষ আইনজীবির ভূমিকায়। শ্যাম দাগার কাহিনি ও প্রযোজনায় মোজোটেল এন্টারটেনমেন্ট ও দিব্যা ফিল্মসের ছবি ‘অপরাজেয়’ তে তাঁকে এই ভূমিকায় দেখা যাবে। ২৯ তারিখ মুক্তি পেয়েছে ছবির ট্রেলার।

how is ranjit mallick as a person in real life

এ তো গেল চরিত্রের বৈশিষ্ট্য। এবার ব্যক্তিগত জীবনে তিনি কেমন জানা যাক। তাঁর স্ত্রী দীপা মল্লিক বলেন, ‘ ও ভীষণ খুঁতখুঁতে স্ক্রিপ্ট এর ব্যাপারে। বাড়ি তৈরীর আগে যেমন আমাদের ভিত টা শক্ত আছে কিনা দেখি, তেমনই ও কোনো চরিত্রে অভিনয় করার আগে স্ক্রিপ্টটা ওর কাছে ভিত। এই সিনেমায় অভিনয় করার আগে যে ওর স্ক্রিপ্টটা পছন্দ হয়েছে, নিশ্চয়ই এর মধ্যে ভালো কিছু দেখেছে’।

how is ranjit mallick as a person in real life

এরপর তিনি বলেন, ‘ও পরিবারের সকলকে নিয়ে বেশ চিন্তিত থাকে। সমাজের চারপাশে ঘটতে থাকা সমস্যা নিয়ে বেশ চিন্তিত থাকেন। এই ফিল্মের মাধ্যমে ওর প্রতিবাদ টা দেখা যাবে। আশা করি এই ছবিটা আপনাদের খুব ভালো লাগবে। শত্রু সিনেমার শুভঙ্করকে যখন পর্দায় দেখতে পেল মানুষ জন, তখন সকলের মনের গহীন অরণ্যে ঢুকে গিয়েছিল রঞ্জিত মল্লিক। অনেক মহিলার প্রাণের পুরুষ হয়ে উঠেছিলেন তিনি।

আরও পড়ুনঃ মহানায়ক উত্তম কুমারের ছায়া! পর্দায় মহানায়কের চরিত্রে ধরা দিয়েছিলেন যে অভিনেতারা, রইল ছবি

সেই পুরানো শুভঙ্কর সান্যালের অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বলেন, ‘ উত্তম কুমার মারা গেছেন অনেক আগে , আমার সবেমাত্র নতুন বিয়ে হয়েছে। বাংলা ফিল্মের অবস্থা শোচনীয়। কোনোরকমে চলছে। শত্রু সিনেমার স্ক্রিপ্ট হাতে পাওয়ার পরেই বলেছিলেন, এই সিনেমা সুপারহিট হবে। তারপর তো সত্যিই শত্রু সুপারহিট হল। আবার সেই দিনটা ফিরে পেলাম। এই সিনেমাটাও সুপারহিট হবে’।

how is ranjit mallick as a person in real life

প্রসঙ্গত, এ পর্যন্ত অভিনেতা অনেক সিনেমায় অভিনয় করেছেন। কখনও মুখ্য চরিত্রে কখনও পার্শ্ব চরিত্রে। যে চরিত্রেই অভিনয় হোক অভিনয়ে তার নম্বর কাটা বেশ কঠিন। চরিত্রের সঠিক চরিত্রায়ন করতে তার তুলনা হয় না। একের পর এক অসাধারণ অভিনয় করে গেছেন তিনি। তখন থেকে আজও অভিনয়ে তিনি সেরা।

1Minutenewz Google News Subscribe
Back to top button