নিজের টাকা তুলতেও দিতে হবে ২০ টাকা চার্জ! ১৫ ই জুন থেকে চালু ব্যাঙ্কের নতুন নিয়ম

ব্যাঙ্কিং পরিষেবায় বসছে মাত্রা ছাড়া চার্জ। ব্যাঙ্ক (Bank) নির্ধারিত পরিমানের অতিরিক্ত টাকা তুললে চার্জ কাটবে আবার অতিরিক্ত টাকা ফেললেও চার্জ দিতে হবে। এছাড়া বিভিন্ন মেইনটেনেন্স

Desk

20 repees charge for money withdrawl from 15th June

ব্যাঙ্কিং পরিষেবায় বসছে মাত্রা ছাড়া চার্জ। ব্যাঙ্ক (Bank) নির্ধারিত পরিমানের অতিরিক্ত টাকা তুললে চার্জ কাটবে আবার অতিরিক্ত টাকা ফেললেও চার্জ দিতে হবে। এছাড়া বিভিন্ন মেইনটেনেন্স চার তো আছেই। ব্যাঙ্কগুলিতে এখন বিশেষত সরকারি ব্যাংকগুলিতে সুদের হার অতিরিক্ত নিম্নমুখী। ইতিমধ্যে বহু বেসরকারি ব্যাঙ্ক একত্রও করা হয়েছে। ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক চাপাতে চলেছে অতিরিক্ত কর।

ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের নতুন নিয়ম : (New Rules of India Post Payment Bank)

এমন অনেক ব্যাঙ্ক (Bank) আছে যার নামও আমরা জানি না। তবে পোস্ট অফিস অনুমোদিত ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের (India Post Payment Bank) নাম আমরা ইতিমধ্যে অনেকেই শুনেছি। এই ব্যাঙ্কটি পোস্ট অফিস দ্বারা অনুমোদিত। অনলাইন ও অফলাইন দুই মাধ্যমেই এই ব্যাঙ্কে খাতা খোলা যায়। খবর সূত্রে জানা যাচ্ছে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের তরফে নোটিশ জারি করা হয়েছে।

above three transaction this bank will charged you 1

আগামী ১৫ ই জুন থেকে লেনদেনে বসতে চলেছে অতিরিক্ত কর। জানা যাচ্ছে এই কার জিএসটি স্বরূপ নেওয়া হবে। আগামী জুন মাসের ১৫ তারিক থেকে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কে AEPS লেনদেনে ও POS মেশিনের লেনদেনে তিন বার অবধি লেনদেন বিনা চার্জ  দিয়েই  করতে পারবেন। এছাড়া মিনি স্টেটমেন্ট জানতে গেলেও লাগবে অতিরিক্ত ৫ টাকা পর্যন্ত চার্জ।

তিন বারের বেশি টাকা জমা বা টাকা তোলায় সর্বোচ্চ ২০ টাকা চার্জ দিতে হবে গ্রাহককে। AEPS টাকা জমা বা তোলার এক যান্ত্রিক সুবিধাময় পদ্ধতি। আঁধার কার্ড নাম্বার বায়োমেট্রিক ভেরিফিকেশনের মাধ্যমে খুব সহজেই এই পদ্ধতিতে একটি নির্দিষ্ট পরিমান পর্যন্ত টাকা তোলা যায়।  এছাড়াও এটিএম এর মাধ্যমে POS মেশিনের সাহায্যেও টাকা জমা, তোলা, ও মিনি স্টেটমেন্ট জানা যায়।

Related Post