বৃষ্টি এবার এল বলে! গরমের থেকে মুক্তি দিতে ঝমঝমিয়ে আসবে বৃষ্টি, দেখে নিন আজকের আবহাওয়ার খবর

দিন দিন গরম যে হরে বেড়ে চলেছে তাতে নাভিশ্বাস উঠেছে বঙ্গবাসীর। কয়েকফোঁটা বৃষ্টির আশায় আকাশে দিকে তাকিয়ে রয়েছে সকলেই। রাজ্যে বর্ষা আসার সময় হয়ে গেলেও

Desk

Weather Update Abohaowar khobor

দিন দিন গরম যে হরে বেড়ে চলেছে তাতে নাভিশ্বাস উঠেছে বঙ্গবাসীর। কয়েকফোঁটা বৃষ্টির আশায় আকাশে দিকে তাকিয়ে রয়েছে সকলেই। রাজ্যে বর্ষা আসার সময় হয়ে গেলেও দেখা মেলেনি বৃষ্টির। কবে থেকে নামবে বৃষ্টি? কবে মিলবে গরমের থেকে স্বস্তি, জেনে নিন আলিপুর আবহওয়া দফতরের আবহাওয়ার আপডেট।

কলকাতা ও দক্ষিণবঙ্গের একধিক জেলাতেই গ্রীষ্মের দাবদাহ চলছে। তীব্র গরমে নাজেহাল দশা সকলেরই। তবে আগামী কয়েকদিনের মধ্যেই বৃস্টিপাত শুরু হতে চলেছে এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। ১৪ থেকে ১৬ জুনের মধ্যেই রাজ্যে বর্ষা প্রবেশ করবে। চলুন এবার দেখে নেওয়া যাক আজকের আবহাওয়ার খবর।

আবহাওয়ার পূর্বাভাস : (Weather Update today)

আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৫° সেলসিয়াস পর্যন্ত যেতে পারে

আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৯° সেলসিয়াস

বাতাসে আর্দ্রতা থাকবে ৭৬%

বাতাসের গতিবেগ ২১.৫ কিমি/ ঘন্টা

আজ আকাশ মেঘাচ্ছন্ন থাকার সম্ভাবনা : ৭০%

আজকের আবহাওয়ার খবর : (Weather Report Today)

গত সপ্তাহ থেকেই আকাশে রোদের তীব্রতা বেড়েই চলেছে। বিচ্ছিরি গুমোট গরমেরে শিকার হয়ে নাভিশ্বাস ওঠার জোগাড় হয়েছে সকলেরই। মাঝে বেশ কিছু জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে ঠিকই তবে তাতে খুব একটা স্বস্তি মেলেনি। বরং আদ্রতা জনিত কারণে অস্বস্তি একই রয়ে গিয়েছে। আজ অর্থাৎ মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা যথাক্রমে ৩৫ ও ২৯ ডিগ্রি সেলসিয়াসে আশেপাশে থাকতে পারে। এছাড়া বাতাসের আপেক্ষিক আদ্রতা প্রায় ৭৬ শতাংশের কাছাকাছি থাকবে।

উত্তরবঙ্গের আবহাওয়ার খবরঃ

উত্তরবঙ্গের বেশ কিছু জেলাতে ইতিমধ্যেই বর্ষা শুরু হয়ে গিয়েছে। প্রবল ঝড়বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গে। আলিপুর আবহাওয়া দপ্তরের মতে, আজকেও পাহাড়ি অঞ্চলগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিংয়ে প্রায় সারাদিনই  বৃষ্টির আবহাওয়া থাকবে। সাথে অন্যান্য  জেলাগুলোতেও বৃষ্টি বাড়বে।

দক্ষিণবঙ্গের আবহাওয়ার খবরঃ

দক্ষিণবঙ্গে কলকাতা ও আশপাশের এলাকায় বৃষ্টির সম্ভাবনা এই মুহূর্তে নেই। তবে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু এসে পৌঁছলে বৃষ্টিপাত শুরু হবে। বিকেলের দিকে ঝোড়ো আবহাওয়া তৈরী হতে পারে। কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া ও পুরুলিয়া জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আশা করা হচ্ছে আগামী ১৪ থেকে ১৬ই জুনের মধ্যে বৃষ্টিপাত শুরু হবে।

Related Post