খবরপশ্চিমবঙ্গবলিউডবিনোদনভাইরাল

কলকাতার পুজোর থিমে কেকে, কুমোরটুলিতে তৈরী হলো গায়কের মূর্তি, রইল ছবি

৩১ শে মে হটাৎই ঘটে যায় সেই অকল্পনীয় ঘটনা। এক শ্রেষ্ঠ গায়ককে হারিয়ে ফেলি আমরা। কেকে (KK) অর্থাৎ কৃষ্ণকুমার  কুন্নাথ (Krishnakumar Kunnath)। কলকাতার নজরুল মঞ্চে কলেজ ফেস্টে গান গাইতে এসে নিজের শেষ অনুষ্ঠানে সবটা উজাড় করে দিয়ে গিয়েছেন তিনি। তার গানের প্রতি ভালোবাসা প্রকাশ পেলো শহর কলকাতার বুকে। একজন শিল্পীর মতোই চলে গেলেন তিনি সকলকে কাঁদিয়ে গানে গানে পূর্ণ করে দিয়ে।

কিন্তু তার চলে যাওয়ায় সংগীত জগতের বিরাট ক্ষতি হয়ে গেল। একজন সুরের জাদুকর (Singer) হারিয়ে গেলেন যেন। অসংখ্য ভক্ত আর একটা গোটা প্রজন্ম হারিয়ে ফেললো তাদের মনের সুপ্ত অনুভূতিকে জাগিয়ে তোলা সেই গায়ককে। যে সুখে দুঃখে, আনন্দে আমাদের দিয়ে গেছে ঝুলি ভরে গানের উপহার। তাকে আজ ভোলেনি কেউ।

kolkata kabirajbagan durgapuja theme is singer kk

তবে এবার আবার তাকে নতুন করে শ্রদ্ধা জ্ঞাপনের কথা ভাবলেন কবিরাজ বাগান সার্বজনীন। পুজোর আর হাতে গোনা কোটা দিন মাত্র বাকি। মায়ের আগমনের সুর খুব শীঘ্রই শোনা যাবে। আর মায়ের আগমনের প্রস্তুতিতে কলকাতায় দিকে দিকে সেজে উঠতে শুরু করেছে মণ্ডপ।

এর মাঝেই শোনা গেলো প্রয়াত গায়কের স্মৃতিতে তাকে শ্রদ্ধা জানাতে কেকের থিমেই সেজে উঠলো কবিরাজবাগান সর্বজনীনের মণ্ডপ। যদিও কেকের মৃত্যুর পর কলকাতার ১৪ নং ওয়ার্ডের কাউন্সিলর অমল চক্রবর্তী জানিয়েছিলেন, প্রয়াত গায়ক কেকে গুরুদাস মহাবিদ্যালয়ের প্রোগ্রামে এসেছিলেন।

আর ওই মহাবিদ্যালয় কাউন্সিলর অমল চক্রবর্তীর ওয়ার্ডের অন্তর্ভুক্ত। তাই তিনি নিজেই এই পুজোর থিম রচনা করেছেন। কুমোরটুলির শিল্পী মন্ত্রী পাল কেকের মূর্তি নির্মাণ করেছেন। জানা যাচ্ছে, পুজোয় মণ্ডপে মা দুর্গার মূর্তির পাশেই রাখা হবে গায়ক কেকের ওই মূর্তি।

1Minutenewz Google News Subscribe
Back to top button