খবরগসিপবিনোদনরেসিপিসিরিয়াল

পার্শ্ব চরিত্রে অভিনয় করেই জিতেছেন দর্শকের মন! প্রতিভা থাকলেও নায়িকা নয় কেন? রইল আসল সত্যি

বাংলা টেলিভিশন ইন্ডাস্ট্রির জনপ্রিয় একজন অভিনেত্রী হলেন রূপসা চক্রবর্তী (Rupsha Chakraborty)। যারা সিরিয়াল প্রেমী মানুষ তারা এই অভিনেত্রীকে সকলেই চেনেন। কারণ তিনি সিরিয়ালের অত্যন্ত জনপ্রিয় মুখ। যেমন তিনি সুন্দর দেখতে তেমন তাঁর সুন্দর অভিনয়। তেমন তাঁর সুন্দর কথা বলার ভঙ্গি। তাঁর হাসি একেবারে ভুবন ভোলানো। তবে নায়িকা হওয়ার সব গুণ তাঁর চরিত্রের মধ্যে থাকলেও তিনি অভিনয় করেছেন পার্শ্ব চরিত্রে, কখনও বৌদি, কখনও ননদ, কখনও জা।

আমাদের সকলেরই জানার কৌতূহল থাকে, কীভাবে তিনি এলেন এই অভিনয় জগতে? রূপসা চক্রবর্তীর স্বামী স্নেহাশিস চক্রবর্তী (Snehasish Chakraborty) একজন নামকরা প্রযোজক। যিনি পরিচালনা করেছেন একাধিক জনপ্রিয় ধারাবাহিক। যার মধ্যে উল্লেখযোগ্য, ‘ভালোবাসা ডট কম’, ‘টাপুর টুপুর’, ‘তুমি রবে নীরবে’, ‘রাখী বন্ধন’, ‘খোকাবাবু’, ‘গঙ্গারাম’, ‘জীবন সাথী’ প্রভৃতি। স্বামীর হাত ধরেই এই অভিনয় জগতে আসা। 

why actress rupsha chakraborty didn't play lead role in bengali serial

অভিনেত্রীর কখনোই ইচ্ছে ছিল না অভিনয় করার। আর পাঁচটা সাধারণ মেয়ের মতো পড়াশোনা করতেন, গান গাইতেন। অনেক ধারাবাহিকে প্লেব্যাকও করেছেন। তারপর বিয়ে করেন, সংসারের পাশাপাশি পড়াশোনাটাও চালিয়ে যান। ছেলের যখন পাঁচ বছর বয়স, তখন আচমকা তাঁর কাছে অভিনয়ের সুযোগ আসে। 

মাস্টার্স শেষ করে রূপসা পিএইচডি করছেন, তখন তাঁর স্বামী ধারাবাহিকের জন্য একটা নতুন মেয়ে খুঁজছেন, তিনি ভালো কাউকে খুঁজে পাচ্ছিলেন না, শেষমেশ স্ত্রীর দ্বারস্থ হন। স্বামী স্নেহাশিষ চক্রবর্তী বলেন, ‘অভিনয় টা একবার করেই দ্যাখো খারাপ লাগবে না, আর যদি ভালো না হয় তাহলে আমিই অভিনয় থেকে তোমাকে বাদ দিয়ে দেব।

 

View this post on Instagram

 

A post shared by Rupsha chakraborty (@rupsha2606)


‘এই কথাটা রূপসা চক্রবর্তীর গায়ে লেগে যায়, তখন তাঁর স্বামীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেন, ‘আমার জেঠু, আমার বাবা অভিনয় করতেন, অভিনয় টা আমার রক্তে আছে, তাই তুমি আমাকে কি করে বাদ দাও দেখে নেব’। এভাবেই তাঁর অভিনয়ে আসা।অভিনেত্রীকে দেখা গেছে একাধিক জনপ্রিয় ধারাবাহিকে। যার মধ্যে উল্লেখযোগ্য,‘জড়োয়ার ঝুমকো’, ‘দীপ জ্বেলে যাই’, ‘খোকাবাবু’, ‘কলের বউ’, ‘রাখিবন্ধন’, ‘জীবনসাথী’, ‘বেনে বউ’, ‘গঙ্গারাম’ প্রভৃতি ধারাবাহিকে।

আরও পড়ুনঃ অভিনেত্রী অনুশ্রীর জীবনের খলনায়ক ছিলেন ভরত কল! জানুন সেই অজানা সত্যি

 

View this post on Instagram

 

A post shared by Rupsha chakraborty (@rupsha2606)


২০১৯ সালে ‘কলের বউ’ ধারাবাহিকে অভিনয়ে সেরা সহ অভিনেত্রীর সম্মানে তিনি ভূষিত হন। এমনকি তিনি আকাশ আটের ‘রাঁধুনি’ শো-এর সঞ্চালিকার ভূমিকাতেও কাজ করেছেন। তবে সম্প্রতি জানা যাচ্ছে, জি বাংলায় আসছে নতুন ধারাবাহিক ‘জগদ্ধাত্রী’ সেই ধারাবাহিকে একটি গুরুত্বপূর্ণ ভূমিকায় তিনি অভিনয় করবেন। অভিনেত্রী হওয়ার সাথে সাথে তিনি একজন ভালো মা। গুছিয়ে সংসার করতে ভীষণ পছন্দ করেন তিনি। তার কথামতো, ‘মায়েরা জলের মতো, সব জায়গায় মানিয়ে নেওয়ার ক্ষমতা রাখে’।

1Minutenewz Google News Subscribe
Back to top button